1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
উপজেলা নির্বাচনঃ মুলাদীতে চেয়ারম্যান পদে মানুষের আস্থা ‘তরিকুল হাসান খান মিঠু’ ঝালকাঠি উপজেলা নির্বাচন/ সহিংস নির্বাচনী পরিবেশ , নিরাপত্তাহীনতায় চেয়ারম্যান প্রার্থী কলাপাড়ায় পূর্ব শত্রুতার জেরে জেলেকে কুপিয়ে জখমের অভিযোগ বাকেরগঞ্জে চেয়ারম্যান বাবুকে ফাঁসানোর অপচেষ্টা ! ঝালকাঠিতে আন্ত:জেলা চোর চক্রের মাস্টারমাইন্ড গ্রেফতার বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটে নানা আয়োজনের মধ্য দিয়ে কারিগরি শিক্ষা সপ্তাহ পালিত জনসেবায় নির্বাচনে অংশ নিয়েছি- ভাইস চেয়ারম্যান প্রার্থী সাইফুল উপজেলা নির্বাচন/ জনপ্রতিনিধি নয়, জনসেবক হিসেবে মানুষের পাশে থাকতে চাই- রাজিব ব্র্যাকের সহযোগীতায় নিরাপদে বিদেশ যাচ্ছে মানুষ , ফেরতরা পাচ্ছেন সহায়তা বাকেরগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে রাজিব তালুকদারকে চায় উপজেলাবাসী

সিটি নির্বাচনেও বিএনপির ঘোমটাপরা স্বতন্ত্র প্রার্থী থাকবে: ওবায়দুল কাদের

  • প্রকাশিত : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
  • ৫১ 0 সংবাদ টি পড়েছেন

নিজস্ব প্রতিবেদক // আসন্ন ৫ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির অংশ না নেওয়ার ঘোষণা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি সরাসরি না এলেও ঘোমটা পরে আসবে। এটা তাদের রাজনীতির আরেক ভণ্ডামি।’

মঙ্গলবার সকালে মুজিবনগর দিবস পালন উপলক্ষে প্রস্তুতি সভার আগে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন। ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন উপলক্ষে মেহেরপুর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, ঝিনাইদহ ও যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং এখানকার দলীয় সংসদ সদস্য, জেলা পরিষদ চেয়ারম্যানগণের সাথে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা তাদের (বিএনপি) আমন্ত্রণ করছি না। জাতীয় নির্বাচনেও না, সিটি নির্বাচনেও। কারণ নির্বাচনে অংশগ্রহণ করা তাদের অধিকার।কিন্তু আমরা লক্ষ্য করেছি, বিভিন্ন পৌরসভা, উপজেলা, ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি; ধানের শীষ ছিল না কিন্তু ঘোমটা পরে স্বতন্ত্র প্রার্থী নিয়ে এসেছে। এই ঘোমটা পরা প্রার্থী সিটি নির্বাচনেও থাকবে।

সিলেটের আরিফ, বর্তমান মেয়র অলরেডি ঘোষণা দিয়েছেন তিনি প্রার্থী হতে যাচ্ছেন। অন্যান্য সিটি কর্পোরেশনেরও দেখা যাবে ঘোমটা পরা এ রকম স্বতন্ত্র প্রার্থী। এটা তাদের রাজনীতির আরেক ভণ্ডামি।’

বিএনপি মহাসচিবের বক্তব্যের সূত্র ধরে কাদের বলেন, ‘তাদের কপালে ৩০ সিট জুটবে কি না সেটা ভেবেই বিএনপি নির্বাচন বানচালের চক্রান্ত করছে। জনমত বিগড়ে যাচ্ছে। দিন যতই যাচ্ছে তারা জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে। এই আন্দোলন পাবলিক খায় না।

পাবলিক যদি খায় না ওই আন্দোলনের ভবিষ্যৎ অন্ধকার। সেই আন্দোলনে ডাক দেওয়া যাবে, ঢেউ আসবে না-জোয়ার আসবে না। আসেনি এ যাবত, ভবিষ্যতেও আসার সম্ভাবনা নেই। মরুভূমিতে বৃষ্টি ঝরানোর চেষ্টা করছে, লাভ নেই’।

কাদের বলেন, ‘বাংলাদেশের রাজনীতিতে একটি মহল বিএনপির নেতৃত্বে এখনো স্বাধীনতা-মুক্তিযুদ্ধের সঙ্গে সম্পর্কিত দিবসগুলোকে অস্বীকার করে।

তারা পালন করে না, তারা উপেক্ষা করে। এর মধ্যে ১৭ এপ্রিল একটি। এদিন বিএনপির কোনো কর্মসূচি থাকে না। তারা পালন করে না। যে ভাষণ একটি জাতিকে স্বাধীনতা এনে দিয়েছে; ৭ মার্চ তারা স্বীকারও করে না, পালনও করে না।

আমাদের স্বাধীনতার পথে স্বাধিকার সংগ্রামে সবচেয়ে গুরুত্বপূর্ণ মাইলফলকের নাম হচ্ছে ৭ জুন, তারা পালনও করে না, স্বীকারও করে না। এরা নাকি স্বাধীনতায় বিশ্বাস করে!’

‘দেখবেন বিজয় দিবস-স্বাধীনতা দিবসে তাদের অনুষ্ঠান মালায় বঙ্গবন্ধু সেই। জিয়াউর রহমান যা শুরু করে দিয়ে গেছেন সেই ধারা বিএনপি এখনো অব্যাহত রেখেছে।আপনি ডেনমার্কের প্রিন্সকে বাদ দিয়ে হ্যামলেটের মঞ্চায়ন কী করে করবেন! তারা বিজয় দিবস পালন করে, বিজয়ের মহানায়ক নেই,’ বলেন তিনি।

বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে না মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ক্ষমতায় থাকতেও তারা এটা করেছে, এখনো তারা একই ভাবধারার অনুসারী। স্বাধীনতার আদর্শে তারা বিশ্বাসী নয়। এটা আজকে বাংলাদেশে প্রমাণিত সত্য।’

‘তারা স্বাধীনতার ঘোষক বলে দাবি করে তাকে যিনি স্বাধীনতার ঘোষণার অন্যতম পাঠক। আবুল কাশেম সন্দীপ, এম এ হান্নান—এ রকম অনেক পাঠক ছিল।জিয়াউর রহমানও এদের মধ্যে একজন, ঘোষণার পাঠক। ঘোষণার পাঠক ঘোষক হতে পারে না। ঘোষক হওয়ার বৈধ অধিকার আর কারো ছিল না বঙ্গবন্ধু ছাড়া,’ যোগ করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘জিয়াউর রহমান বাঙালির ইতিহাসের ফুটনোট (পাদটীকা) হতে পারেন কিন্তু নায়ক-মহানায়ক বানানো তাদের উদ্ভট কল্পনা, যার সঙ্গে বাস্তবের কোনো সংযোগ নেই, মিল নেই এবং এটা ইতিহাসের নির্লজ্জ বিকৃতি।’ জিয়াউর রহমান ইতিহাসের নায়ক নন, ইতিহাসের ফুটনোট বলে এ সময় মন্তব্য করেন তিনি।

স্বাধীনতার আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী অপশক্তির কালো ছায়া এখনো বিস্তারিত মন্তব্য করে কাদের বলেন, ‘এই অপশক্তি যে বিষবৃক্ষের জন্ম দিয়েছে তার উৎপাটন হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন-সংগ্রাম-লড়াই অব্যাহত থাকবে।

আগামী নির্বাচনেও আমাদের টার্গেট মুক্তিযুদ্ধ-স্বাধীনতাবিরোধী বিএনপির নেতৃত্বে এই অপরাজনীতির অপশক্তিকে পরাজিত করতে হবে এবং সেটাই সামনে রেখে আমরা এগিয়ে যাব,’।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনসহ নির্দিষ্ট জেলাসমূহের দলীয় নেতৃবৃন্দ ও সংসদ সদস্যগণ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ