1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
উপজেলা নির্বাচন/ জনপ্রতিনিধি নয়, জনসেবক হিসেবে মানুষের পাশে থাকতে চাই- রাজিব ব্র্যাকের সহযোগীতায় নিরাপদে বিদেশ যাচ্ছে মানুষ , ফেরতরা পাচ্ছেন সহায়তা বাকেরগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে রাজিব তালুকদারকে চায় উপজেলাবাসী বরিশাল ডিসি ঘাট দখলে মরিয়া চিহ্নিত অপরাধীরা নির্বাচিত হলে উপজেলার সার্বিক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করবো- চেয়ারম্যান প্রার্থী রাজিব রামুতে ভূমিদস্য সিরাজের অপকর্ম মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগ, সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ হিজলায় পুলিশ সদস্যদের ওপর মৎস্য অধিদপ্তরের অতর্কিত হামলা

বিয়ের আগে শারীরিক সম্পর্কে জড়ালেই কারাদণ্ড

  • প্রকাশিত : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
  • ৭০ 0 সংবাদ টি পড়েছেন
অনলাইন ডেস্ক // বিয়ে না করে শারীরিক সম্পর্ক স্থাপন করলে সর্বোচ্চ এক বছরের কারাদণ্ড হবে। ইন্দোনেশিয়ার পার্লামেন্ট চলতি মাসে এমন একটি আইন পাস করতে যাচ্ছে। চলতি মাসেই দেশটির পার্লামেন্টে এই আইনটি পাস করতে পারে।

আইনটি পাস হলে, বিয়ের আগে শারীরিক সম্পর্কের অভিযোগে অভিযুক্তকে কয়েক বছর কারাদণ্ড দেওয়া হবে।

ইন্দোনেশিয়ার আইনপ্রণেতা বামবাং উরিয়ান্তো এই বিলটির খসড়ার সঙ্গে জড়িত ছিলেন। তিনি জানিয়েছেন, আগামী সপ্তাহেই বিলটি আইনে পরিণত হতে পারে। আইনটি পাস হলে দেশীয় নাগরিকদের পাশাপাশি বিদেশি নাগরিক যারা ইন্দোনেশিয়ায় এসে বিয়ের আগে শারীরিক সম্পর্কে লিপ্ত হবেন তাদেরও কারাদণ্ড দেওয়া হবে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুসারে, এই আইন পাস হলে দেশের পর্যটন এবং বিনিয়োগের ক্ষেত্রে ইন্দোনেশিয়ার ভাবমূর্তিকে ক্ষতিগ্রস্ত করবে বলে উদ্বেগ প্রকাশ করেছে দেশটির ব্যবসায়ী সম্প্রদায়।

বিলটিতে বলা হয়েছে, এই বিষয়ে শাস্তি তখনই কার্যকর হবে যখন কোনো পক্ষ কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানাবে কিংবা বিবাহিত কোনো ব্যক্তি যদি বিয়ের বাইরেও শারীরক সম্পর্কে লিপ্ত হয় এবং সে ক্ষেত্রে ভুক্তভোগী স্বামী বা স্ত্রী যদি কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানান। এ ছাড়া কোনো অবিবাহিত নারী বা পুরুষের বাবা–মা তাদের সন্তানের বিষয়ে অভিযোগ করেন। এমন অভিযোগ প্রমাণিত হলে ৬ মাস বা তার বেশি কারাদণ্ড হতে পারে।

এ বিষয়ে ইন্দোনেশিয়ার এমপ্লয়ার্স অ্যাসোসিয়েশনের ডেপুটি চেয়ারপারসন শিন্তা উইদজাজা সুকামদানি বলেন, ‘ব্যবসার ক্ষেত্রে এই আইনের প্রয়োগ আইনি জটিলতা তৈরি করবে এবং বিনিয়োগকারীদের ইন্দোনেশিয়ায় বিনিয়োগের বিষয়ে পুনর্বিবেচনা করতে বাধ্য করবে।’

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ