1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
উপজেলা নির্বাচন/ জনপ্রতিনিধি নয়, জনসেবক হিসেবে মানুষের পাশে থাকতে চাই- রাজিব ব্র্যাকের সহযোগীতায় নিরাপদে বিদেশ যাচ্ছে মানুষ , ফেরতরা পাচ্ছেন সহায়তা বাকেরগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে রাজিব তালুকদারকে চায় উপজেলাবাসী বরিশাল ডিসি ঘাট দখলে মরিয়া চিহ্নিত অপরাধীরা নির্বাচিত হলে উপজেলার সার্বিক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করবো- চেয়ারম্যান প্রার্থী রাজিব রামুতে ভূমিদস্য সিরাজের অপকর্ম মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগ, সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ হিজলায় পুলিশ সদস্যদের ওপর মৎস্য অধিদপ্তরের অতর্কিত হামলা

ফের চালু হয়েছে বরগুনা-ঢাকা লঞ্চ চলাচল

  • প্রকাশিত : শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৬ 0 সংবাদ টি পড়েছেন

নিজস্ব প্রতিবেদক // টানা ৯ দিন বন্ধ থাকার পরে পুনরায় লঞ্চ চলাচল শুরু হয়েছে বরগুনায়। গত ২৩ আগস্ট ঢাকা থেকে শেষবারের মত বরগুনার উদ্দেশ্যে ছেড়ে আসে লঞ্চ। এর ৯ দিন পর বৃহস্পতিবার (৩১ আগস্ট) আবারও ঢাকা-বরগুনা রুটের লঞ্চ চলাচল শুরু হয়। এতে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে যাত্রীদের মাঝে।

জানা যায়, জ্বালানি তেলের দাম বৃদ্ধি, যাত্রী সংকটের কারণে গত ২২ আগস্ট থেকে ঢাকা-বরগুনা রুটের লঞ্চ চলাচল বন্ধ করে দেন মালিকপক্ষ। এ কারণে ভোগান্তিতে পড়েন ঢাকা-বরগুনা নৌরুটের সাধারণ যাত্রী ও ব্যবসায়ীরা। এরপর ভাড়ায় কিছুটা পরিবর্তন এনে বৃহস্পতিবার (৩১ আগস্ট) থেকে আবার চালু হয় ঢাকা-বরগুনা নৌরুটের এমকে শিপিং লাইন্সের লঞ্চগুলো।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় রাজধানীর সদরঘাট থেকে বরগুনার উদ্দেশ্যে ছেড়ে আসে এমভি পুবালী-১ নামের একটি লঞ্চ। লঞ্চটি সকালে বরগুনা নদী বন্দরে পৌঁছায়। ৯ দিন পরে এটিই ছিল বরগুনায় আসা প্রথম লঞ্চ। নতুন ভাড়ার তালিকায় ডেক ৫০০, সিঙ্গেল কেবিন ১৩শ ও ডাবল কেবিন ২৫শ টাকা।

এদিকে পুনরায় লঞ্চ চলাচল শুরু হওয়ায় খুশি মাঝারি ও বড় ব্যবসায়ীরা। জেলার পৌরশহরের কয়েকজন ব্যবসায়ী জানান, সড়কপথে মালামাল পরিবহনে খরচ দ্বিগুণ পড়ে। তবে আবার এই নৌরুটে লঞ্চ চালু হতে যাচ্ছে, এ সংবাদে জেলার সব ব্যবসায়ীদের মধ্যে আনন্দ বিরাজ করছে।

এমকে শিপিং লাইন্সের বরগুনা বন্দরের ব্যবস্থাপক এনায়েত হোসেন বলেন, যাত্রী সংকটের কারণে গত ২২ আগস্ট থেকে ঢাকা – বরগুনা নৌপথে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেন মালিকপক্ষ। কর্তৃপক্ষ যাত্রীদের কথা বিবেচনা করে আগের তুলনায় ভাড়া কিছুটা শিথিল করে বৃহস্পতিবার থেকে আগের নিয়মে লঞ্চ চলাচল শুরু হয়েছে। শুক্রবার সকালে যে লঞ্চটি এসেছে সেটি বিকেলে বরগুনা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ