1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
উপজেলা নির্বাচন/ জনপ্রতিনিধি নয়, জনসেবক হিসেবে মানুষের পাশে থাকতে চাই- রাজিব ব্র্যাকের সহযোগীতায় নিরাপদে বিদেশ যাচ্ছে মানুষ , ফেরতরা পাচ্ছেন সহায়তা বাকেরগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে রাজিব তালুকদারকে চায় উপজেলাবাসী বরিশাল ডিসি ঘাট দখলে মরিয়া চিহ্নিত অপরাধীরা নির্বাচিত হলে উপজেলার সার্বিক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করবো- চেয়ারম্যান প্রার্থী রাজিব রামুতে ভূমিদস্য সিরাজের অপকর্ম মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগ, সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ হিজলায় পুলিশ সদস্যদের ওপর মৎস্য অধিদপ্তরের অতর্কিত হামলা

বরগুনায় সড়ক ভেঙে নদীতে, চলাচলে ভোগান্তি

  • প্রকাশিত : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
  • ৩৩ 0 সংবাদ টি পড়েছেন

নিজস্ব প্রতিবেদক // ভারী বর্ষণ আর জোয়ারে পানি বৃদ্ধির কারণে বরগুনার বেতাগী উপজেলার চান্দখালী বাজার রক্ষা বাঁধ খাকদোন নদীতে ধসে পড়ছে। স্থানীয় বাসিন্দারা জানান, এক সপ্তাহের টানা বর্ষণের কারণে চান্দখালী বাজারের পশ্চিম পাশের সড়কটি ধসে খাকদোন নদীতে বিলীন হয়েছে।

ভাঙা সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে পথচারী, স্কুলশিক্ষার্থী,ও যানবাহন চলাচল করছে। দ্রুত এই সড়কটি মেরামত করা প্রয়োজন। বরগুনা পানি উন্নয়ন বোর্ডের সূত্রে জানা গেছে, অতি বর্ষণের কারণে উপজেলার চান্দখালী বাজার রক্ষা বাঁধের ৫০ মিটার বাধ ধসে খাকদোন নদীতে বিলীন হয়েছে। ভাঙা স্থান দ্রুত সংস্কার করা হবে। বরগুনায় ২২টি পোল্ডারে ৮০৫ কিলোমিটার বাঁধ রয়েছে।

সরেজমিনে দেখা গেছে, চান্দখালী বাজারের দক্ষিণ মাথার বন্যা নিয়ন্ত্রণ বাঁধটি অতিবর্ষণের কারণে ধসে নদীতে বিলীন হয়েছে। সেই সঙ্গে চান্দখালী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর ভাঙনের ঝুঁকিতে রয়েছে বলে জানান এলাকার বাসিন্দারা।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বেতাগী উপজেলা পরিষদ চেয়ারম্যান মাকসুদুর রহমান বলেন, সড়ক নদীতে ধসে পড়ার বিষয়টি বরগুনা নির্বাহী প্রকৌশলীর সঙ্গে কথা হয়েছে। অল্প সময়ের মধ্যে কাজ শুরু হবে।

স্থানীয় বাসিন্দা আফজাল ও তার চাচা মিলন গাজী বলেন, চলতি মাসের প্রথম দিকে টানা বর্ষণের কারণে চান্দখালী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়টির পাশের রাস্তাটি ধসে পরছে। এই রাস্তা দিয়ে প্রতিদিন অনেক শিশু শিক্ষার্থী চলাচল করে। তারা এখন এই পথ দিয়ে স্কুলে আসা-যাওয়া করতে চায়না।

চান্দখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আল আমিন হিরা বলেন, এই ভাঙা সড়ক দিয়ে আমাদের প্রতিষ্ঠানের ছোট ছোট কোমলমতি শিক্ষার্থীরা আসা-যাওয়া করে। কোনো দুর্ঘটনা ঘটার আগেই এই ভাঙা স্থানটি মেরামত করা প্রয়োজন।

চান্দখালী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলুর রহমান বলেন, সড়কের ভাঙা স্থান পরির্দশন করেছেন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা। তারা ভাঙা জায়গা মেপে নিয়েছেন।

তারা বলছেন অল্প কয়েক দিনের মধ্যে কাজ শুরু হবে। ভাঙনের কারণে আমাদের বিদ্যালয়ের সীমানা প্রাচীরে দেয়াল ভাঙনের ঝুঁকিতে রয়েছে। পানি উন্নয়ন বোর্ড বরগুনা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মো. রাকিব বলেন, ভাঙন স্থানটি সরেজমিনে পরিদর্শন করেছি। ইতোমধ্যে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে এবং জরুরি মেরামতের জন্য দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ