1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
উপজেলা নির্বাচনঃ মুলাদীতে চেয়ারম্যান পদে মানুষের আস্থা ‘তরিকুল হাসান খান মিঠু’ ঝালকাঠি উপজেলা নির্বাচন/ সহিংস নির্বাচনী পরিবেশ , নিরাপত্তাহীনতায় চেয়ারম্যান প্রার্থী কলাপাড়ায় পূর্ব শত্রুতার জেরে জেলেকে কুপিয়ে জখমের অভিযোগ বাকেরগঞ্জে চেয়ারম্যান বাবুকে ফাঁসানোর অপচেষ্টা ! ঝালকাঠিতে আন্ত:জেলা চোর চক্রের মাস্টারমাইন্ড গ্রেফতার বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটে নানা আয়োজনের মধ্য দিয়ে কারিগরি শিক্ষা সপ্তাহ পালিত জনসেবায় নির্বাচনে অংশ নিয়েছি- ভাইস চেয়ারম্যান প্রার্থী সাইফুল উপজেলা নির্বাচন/ জনপ্রতিনিধি নয়, জনসেবক হিসেবে মানুষের পাশে থাকতে চাই- রাজিব ব্র্যাকের সহযোগীতায় নিরাপদে বিদেশ যাচ্ছে মানুষ , ফেরতরা পাচ্ছেন সহায়তা বাকেরগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে রাজিব তালুকদারকে চায় উপজেলাবাসী

নড়াইলের যে বিদ্যালয়ে এসএসসি পরিক্ষায় সবাই ফেল

  • প্রকাশিত : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ৬৩ 0 সংবাদ টি পড়েছেন
উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি // এবার এসএসসিতে যশোর শিক্ষা বোর্ডের তিন শিক্ষা প্রতিষ্ঠানের কোন শিক্ষার্থীই পাস করেনি। তার মধ্যে রয়েছে নড়াইল সদর উপজেলার তালতলা-মূলদাইড় মাধ্যমিক বালিকা বিদ্যালয়।
উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি জানান,
 এই স্কুল থেকে এ বছর এসএসসি পরিক্ষায় অংশগ্রহণ করেছিলেন মাত্র ৩ জন শিক্ষার্থী। তবে তার মধ্যে একজনও পাস করতে পারে নি।
তালতলা গ্রামের জাহিদ মোল্যা জানান,১৯৯৭ সালে স্কুলটি স্থাপিত হয়। সে সময় শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিও ছিলো বেশ। তবে দীর্ঘদিন চেষ্টারও পরও স্কুলটি এমপিওভুক্ত না হওয়ায় ক্ষোভে একে একে স্কুল ত্যাগ করেন শিক্ষকেরা। সেই সাথে কমতে থাকে শিক্ষার্থীদের সংখ্যা।
ওই এলাকার মোঃ ডাবলু বলেন এখন স্কুলে মাত্র ৫ জন শিক্ষক রয়েছে। তাদের নেই কোন বেতন-ভাতা। ফলে পড়ালেখাও তেমন হয় না। স্কুল থেকে এ বছর এসএসসি পরিক্ষায় অংশ নেয়া ৩ জন শিক্ষার্থীই অকৃতকার্য হয়েছে। শিক্ষক সংকট ও পড়ালেখার ভালো পরিবেশ না থাকায় এলাকার শিক্ষার্থীরা চলে যাচ্ছে বাইরের স্কুলে।
ফলাফলের বিষয়টি স্বীকার করে স্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুল আলীম ফকির বলেন, গত কয়েকবছর স্কুল থেকে যারা পরিক্ষা দিয়েছে তার প্রায় শতভাগ পাস করেছে। তারপরও স্কুল এমপিওভুক্ত হয় না। বিনা বেতনে কে কতদিন শ্রম দেবে । আর শিক্ষার্থীরাও এ স্কুলে তেমন আসতে চায় না।
এদিকে নড়াইলের এই বিদ্যালয়সহ যশোর বোর্ডের তিনটি বিদ্যালয়ের সবাই ফেল করায় এসব শিক্ষা প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন যশোর শিক্ষা বোর্ডের পরিক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহিন আহম্মদ।
নড়াইল জেলা শিক্ষা অফিসার মোঃ হায়দার আলী বলেন,এই ডিজিটাল যুগে শতভাগ ফেল মেনে নেওয়া যায়না। তবে শিক্ষার্থী মাত্র ৩জন হওয়ায় এবং শিক্ষকরা বেতন না পাওয়ায় এ সমস্যা হয়েছে। আমরা চেষ্টা করবো নড়াইলে যেন এ ঘটনার পুনরাবৃত্তি না হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ