1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটে নানা আয়োজনের মধ্য দিয়ে কারিগরি শিক্ষা সপ্তাহ পালিত জনসেবায় নির্বাচনে অংশ নিয়েছি- ভাইস চেয়ারম্যান প্রার্থী সাইফুল উপজেলা নির্বাচন/ জনপ্রতিনিধি নয়, জনসেবক হিসেবে মানুষের পাশে থাকতে চাই- রাজিব ব্র্যাকের সহযোগীতায় নিরাপদে বিদেশ যাচ্ছে মানুষ , ফেরতরা পাচ্ছেন সহায়তা বাকেরগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে রাজিব তালুকদারকে চায় উপজেলাবাসী বরিশাল ডিসি ঘাট দখলে মরিয়া চিহ্নিত অপরাধীরা নির্বাচিত হলে উপজেলার সার্বিক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করবো- চেয়ারম্যান প্রার্থী রাজিব রামুতে ভূমিদস্য সিরাজের অপকর্ম মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত

ভারতে তাপদহে নিহত বেড়ে ৯৮, হাসপাতালে ৪০০

  • প্রকাশিত : রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ৫৬ 0 সংবাদ টি পড়েছেন
আন্তর্জাতিক ডেস্ক // ভারতের উত্তরাঞ্চলে চলছে তীব্র দাবদাহ। এ দাবদাহে দেশটির উত্তরপ্রদেশ এবং বিহারে গত তিন দিন মৃত্যু হয়েছে ৯৮ জনের। এর মধ্যে উত্তরপ্রদেশের মৃতের সংখ্যা ৫৪ এবং বিহারে ৪৪। তাদের সবার বয়স ষাটের বেশি। রোববার ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

উত্তরপ্রদেশের বালিয়া জেলা হাসপাতাল সূত্র জানিয়েছে, দাবদাহের কারণে অসুস্থ হয়ে ১৫, ১৬ এবং ১৭ জুন যারা হাসপাতালে ভর্তি হয়েছিলেন তাদের মধ্যে ৫৪ জনের মৃত্যু হয়েছে। শুধু তাই নয়, জ্বর, শ্বাসকষ্ট এবং অন্যান্য উপসর্গ নিয়ে এ তিনদিন ৪০০ এর বেশি রোগী ভর্তি হয়েছেন।

বালিয়া জেলার মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা (সিএমও) জয়ন্ত কুমার জানিয়েছেন, যেসব রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন, তাদের বেশির ভাগেরই বয়স ৬০ বছরের বেশি। সিএমওর দাবি, জেলায় দাবদাহের কারণে হাসপাতালে ভর্তির সংখ্যা প্রতিদিন বাড়ছে। তিনি বলেন, “দাবদাহের কারণে রোগীরা কোনো না কোনো উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন।

আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, গত শুক্রবার বালিয়া সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে প্রায় ৫ ডিগ্রি বেশি।

অন্যদিকে, বিহারের পরিস্থিতিও একই রকম। তীব্র গরমে পুড়ছে পূর্ব ভারতের এই রাজ্য। রাজ্যটিতে তীব্র দাবদাহের কারণে গত ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যু হয়েছে। রাজ্যের ১৮টি জায়গায় চলছে তীব্র দাবদাহ।

ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানিয়েছে, শুধুমাত্র পটনাতেই মৃত্যু হয়েছে ৩৫ জনের। তাদের মধ্যে নালন্দা মেডিকেল কলেজে মারা গিয়েছেন ১৯ জন এবং পটনা মেডিকেল কলেজে মৃত্যু হয়েছে ১৬ জনের। বাকি নয়জনের মৃত্যু হয়েছে রাজ্যের অন্যান্য জেলায়।

আরও পড়ুন….উত্তর প্রদেশে প্রচণ্ড তাপদহে ৩৪ জনের মৃত্যু

আবহাওয়া দপ্তর জানিয়েছে, শনিবার ১১টি জেলায় তাপমাত্রা ছিল ৪৪ ডিগ্রি সেলসিয়াসের উপরে। পটনায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। শেখপুরায় তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়িয়ে গিয়েছিল। দাবদাহের কারণে আগামী ২৪ জুন পর্যন্ত পটনা এবং রাজ্যের সব জেলায় স্কুল এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ