1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
উপজেলা নির্বাচন/ জনপ্রতিনিধি নয়, জনসেবক হিসেবে মানুষের পাশে থাকতে চাই- রাজিব ব্র্যাকের সহযোগীতায় নিরাপদে বিদেশ যাচ্ছে মানুষ , ফেরতরা পাচ্ছেন সহায়তা বাকেরগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে রাজিব তালুকদারকে চায় উপজেলাবাসী বরিশাল ডিসি ঘাট দখলে মরিয়া চিহ্নিত অপরাধীরা নির্বাচিত হলে উপজেলার সার্বিক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করবো- চেয়ারম্যান প্রার্থী রাজিব রামুতে ভূমিদস্য সিরাজের অপকর্ম মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগ, সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ হিজলায় পুলিশ সদস্যদের ওপর মৎস্য অধিদপ্তরের অতর্কিত হামলা

‘২৩ নং ওয়ার্ডবাসীর ভাগ্যন্নোয়নে নিরসল কাজ করে যাব’

  • প্রকাশিত : বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৬৬ 0 সংবাদ টি পড়েছেন

নিজস্ব প্রতিবেদকঃ আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে প্রচার প্রচারণায় দিন কাটছে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের । এবারে সিটি নির্বাচনে নতুন প্রার্থীদের সংখ্যার আধিক্য লক্ষ্য করা গেছে। তথাপি জনগণের ভরসা ও আস্থার প্রতিক হয়ে ওঠা অধিকাংশ সাবেক কাউন্সিলররা পুনরায় জনসাধারণের সেবায় নির্বাচনে অংশ নিচ্ছেন।

তেমনি সিটি কর্পোরেশনের ২৩ নং ওয়ার্ডের সাবেক সফল কাউন্সিলর স্থানীয়দের আস্থার প্রতিক হিসেবে খ্যাত মোঃ রাউফুর আলম (নোমান মল্লিক) । জনসাধারণের সেবায় নিজেকে পুনরায় বিলিয়ে দিতে নির্বাচনে অংশ নিচ্ছেন । এবারে ঘুড়ি প্রতীকে লড়বেন তিনি। জানাযায়, বরিশাল নগরীর ২৩ নং ওয়ার্ডে একজন সফল জনপ্রতিনিধিত্ব হিসেবে ২০০৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন নোমান মল্লিক ।

পরপর দুবার নির্বাচনে অংশ না নিলেও মানুষের কাঙ্ক্ষিত সেবা নিশ্চিতে এবারে ওয়ার্ডটি থেকে নির্বাচনে লড়ছেন তিনি। স্থানীয়রা জানান, নোমান মল্লিক নির্বাচিত হওয়ার পর ইতিবাচক কর্মকান্ডে প্রশংসা কুড়িয়েছেন সর্ব মহলে। ওয়ার্ডবাসীর সুবিধা-অসুবিধায় তিনি সর্বদাই একধাপ এগিয়ে ছিলেন । তিনি ওয়ার্ডের রাস্তা-ঘাট থেকে শুরু করে একাধিক উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়ন করেছেন। ওয়ার্ডের মসজিদ মাদ্রাসায় উন্নয়নে সহযোগীতায় তার ভুমিকা ছিল লক্ষনীয়। জনপ্রতিনিধি হিসেবে তিনি ওয়ার্ডবাসীর কাছে মানবিক কাউন্সিলর বলেও খ্যাতি অর্জন করেন। ওয়ার্ডের স্থানীয়রা আরও জানান, ইতিবাচক মুল্যবোধের অধিকারী সম্পন্ন ব্যক্তিত্ব নোমান মল্লিক জীবনের গুরুত্বপূর্ণ সময় মানুষকে সেবার মধ্য দিয়ে কাটিয়ে যাচ্ছেন। তার নানাবিধ মানবিক কর্মকান্ডে ইতিমধ্যেই তিনি একজন মানবিক ব্যক্তিত্ব হিসেবে সুপরিচিতি লাভ করেছেন।

ওয়ার্ডবাসীর ভাগ্যয়োন্ননে নিরলস কাজ করে যাচ্ছেন তিনি। তিনি সর্বদা দান-সদকার পাশাপাশি সমাজের গরীব দুঃখী অবহেলিত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের দুর্ভোগ লাঘবের প্রচেস্টা অব্যাহত রেখেছেন। ইসলামের খেদমতেও বারংবারই একধাপ এগিয়ে তিনি। স্কুল, কলেজ থেকে শুরু করে বিভিন্ন ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে প্রায়সই নানাবিধ চাহিদা সাধ্যমত পূরণ করছেন তিনি।

সমাজ সেবামুখী প্রত্যেক ইতিবাচক কর্মকান্ডে তাকে সক্রিয় অবস্থানেই দেখা যায়। তিনি শুধু এই এলাকায়ই নয়, নিজের সর্বোচ্চ সাধ্যমত বিভিন্ন স্থানের অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে প্রায়সময়ই প্রশংসা কুড়িয়ে চলেছেন। তার এসব কর্মকান্ড অব্যহত থাকুক। কাউন্সিলর পদপ্রার্থী নোমান মল্লিক জানান, জনগণের সুবিধা -অসুবিধায় সার্বক্ষনিক পাশে থাকার চেষ্টা করেছি। যখন কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করি সেময়ে ওয়ার্ডের একাধিক রাস্তা ঘাট নির্মাণ করেছিলাম। তবে গত ১০ বছরে সে রাস্তা ঘাট পুননির্মাণতো দুরের কথা সংস্কারটুকুও হয়নি । মানুষ ঠিকভাবে চলাচল করতে পারছেনা। আমি সাবেক প্রয়াত মেয়র শওকত হোসেন হিরণ ভাইকে স্বরণ করি। তার সময়ে সিটি কর্পোরেশনে দৃষ্টিনন্দন উন্নয়নের অংশ হিসেবে ছিল এই ২৩ নং ওয়ার্ড। রাস্তা ঘাট থেকে শুরু করে সব স্থানেই উন্নয়নের ছোয়া লেগেছিল।

কিন্ত গত ১০ বছরে উন্নয়ন বঞ্চিত হয়েছে মানুষ । তবে আমি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। কারণ বর্তমানে তিনি বরিশালবাসীর জন্য একটি বিশেষ উপহার পাঠিয়েছেন। আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতকে তিনি নৌকা প্রতীকে মনোনয়ন দিয়েছেন।

তার হাত ধরেই বরিশাল সিটি কর্পোরেশনের ৩০ ওয়ার্ডের কাঙ্ক্ষিত উন্নয়ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। তিনি আরও বলেন, আমার বিরুদ্বে ষড়যন্ত্র সব সময়ই হয়েছে। আমি যেন নির্বাচনে অংশ নিতে না পারি সেজন্য মিথ্যা মামলাসহ নানাবিধ হয়রানী করা হয়েছে। নির্বাচনকে সামনে রেখে এই ওয়ার্ডে বহিরাগতদের উৎপাত বাড়ছে।

এনিয়ে শংকাও প্রকাশ করেন তিনি।

নোমান মল্লিক বলেন, ওয়ার্ডবাসীর যেকোন সমস্যা নিরসনে আমার সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে। বরাবরের ন্যায় এবারেও জনগণের ভালবাসা নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি । তিনি বলেন, আমার ওয়ার্ডের মানুষ আমায় ভালবাসে। তাদের এমন ভালবাসাই আমার শক্তি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ