1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
উপজেলা নির্বাচনঃ মুলাদীতে চেয়ারম্যান পদে মানুষের আস্থা ‘তরিকুল হাসান খান মিঠু’ ঝালকাঠি উপজেলা নির্বাচন/ সহিংস নির্বাচনী পরিবেশ , নিরাপত্তাহীনতায় চেয়ারম্যান প্রার্থী কলাপাড়ায় পূর্ব শত্রুতার জেরে জেলেকে কুপিয়ে জখমের অভিযোগ বাকেরগঞ্জে চেয়ারম্যান বাবুকে ফাঁসানোর অপচেষ্টা ! ঝালকাঠিতে আন্ত:জেলা চোর চক্রের মাস্টারমাইন্ড গ্রেফতার বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটে নানা আয়োজনের মধ্য দিয়ে কারিগরি শিক্ষা সপ্তাহ পালিত জনসেবায় নির্বাচনে অংশ নিয়েছি- ভাইস চেয়ারম্যান প্রার্থী সাইফুল উপজেলা নির্বাচন/ জনপ্রতিনিধি নয়, জনসেবক হিসেবে মানুষের পাশে থাকতে চাই- রাজিব ব্র্যাকের সহযোগীতায় নিরাপদে বিদেশ যাচ্ছে মানুষ , ফেরতরা পাচ্ছেন সহায়তা বাকেরগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে রাজিব তালুকদারকে চায় উপজেলাবাসী

পক্ষপাতিত্ব নয় সব প্রার্থীকে সমান চোখে দেখতে হবে- নির্বাচন কমিশনকে তাপস

  • প্রকাশিত : বুধবার, ১০ মে, ২০২৩
  • ৪৬ 0 সংবাদ টি পড়েছেন

নিজস্ব প্রতিবেদকঃ আগামী ১২ জুন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের নির্বাচনী তৎপরতায় ক্রমেই বেশ সরগরম হয়ে ওঠছে নগরী।

সেই সাথে অভিযোগসহ নানা দাবী উথাপন করছেন প্রার্থীরা। ইতিমধ্যে নৌকা প্রতিকের মনোনীত প্রার্থী ছাড়া তার প্রতিদ্বন্ধী প্রার্থীরা নির্বাচন কমিশন ও সুষ্ঠু নির্বাচনী ব্যবস্থা নিয়ে নানা দাবী তুলেছেন। একই সাথে শঙ্কা প্রকাশ করে নির্বাচনী ব্যবস্থা ঘিরে নানা অভিযোগ করেছেন ।

বিশেষ করে ইভিএম এ ভোটগ্রহণ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তারা। এ নিয়ে গতকাল জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপসের সাথে কথা হয় প্রতিবেদকের সাথে। তিনি তার পার্টি অফিসে নির্বাচনী ব্যবস্থা ও সুষ্ঠু ভোটগ্রহণ নিয়ে শঙ্কায় রয়েছেন বলে জানান।

তাপস বলেন, ইভিএমকে মানুষ বিশ্বাস করেনা। এটির ওপরে মানুষের আস্থা নেই। নির্বাচনে স্বচ্ছতা থাকতে হবে। উন্নত দেশে এখনো ব্যালটে ভোট হচ্ছে। জনগণও চাচ্ছে ব্যালটে ভোট। সেক্ষেত্রে ইভিএমে ভোটগ্রহণে নিশ্চয়ই অসৎ উদ্দেশ্য রয়েছে। নির্বাচনে নিরাপত্তা নিয়েও শঙ্কা প্রকাশ করে তাপস বলেন, মানুষের মাঝে নির্বাচন নিয়ে যে শঙ্কা রয়েছে সেটিকে দূর করতে সেনাবাহীনি মোতায়েন করা উচিৎ।

সেনাবাহীনি নিয়োজিত থাকলে মানুষ সুষ্ঠু নির্বাচন নিয়ে আস্থা ফেরাতে পারবে। নর্বাচনী শঙ্কা প্রকাশ করে ভোটারদের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি আরও জানান, আমরা বেশ ভালো রেসপন্স পাচ্ছি। কিন্ত প্রত্যেকের কাছে সুষ্ঠু ভোট হবে কিনা এমন প্রশ্নের সম্মুখিন হচ্ছি। সেক্ষেত্রে জনগণের আস্থা ফেরাতে সুষ্ঠু নির্বাচনী ব্যবস্থায় সরকারকে এর দায়িত্ব নিতে হবে। এ নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে সরকার জনরোষের শিকার হবে। শুধু সরকারই নয় যারা এ সরকারকে সহায়তা করছে তাদেরকেও মানুষের সম্মুখিন হতে হবে। ১৫ বছর ধরে মানুষ যথাযথভাবে ভোট দিতে পারছেনা।

সুষ্ঠু নির্বাচনের ব্যত্যয় ঘটলে বিক্ষুব্ধ জনতাই সেটি প্রতিহত করবে।

নির্বাচন কমিশনের রিটার্নিং কমকর্তার প্রতি তিনি বলেন, পক্ষপাতিত্ব থেকে বাইরে বেরিয়ে আসতে হবে। তিনি আমাকে আচরণবিধি মানতে ফোন দিয়েছিলেন। এটাও একটি সতর্কতা। তবে আমি আচরণবিধি লঙ্গনের পূর্বেই তিনি আমাকে জানাচ্ছেন অথচ নৌকার প্রার্থী যে শোডাউন দিল? নির্দেশনার আগেই যে প্রচারণা চালাচ্ছেন সেটি তারা দেখছেন না। সকল প্রার্থীকে নির্বাচন কমিশনের সমান চোখে দেখতে হবে বলে জানান তিনি। নির্বাচিত হতে পারলে বরিশাল সিটি কর্পোরেশনকে একটি উৎপাদনমুখী সিটি কর্পোরেশনে রুপান্তরিত করবেন বলে জানিয়ে তাপস বলেন, উৎপাদনমুখী সিটি কর্পোরেশনের মানে হচ্ছে এই সিটি কর্পোরেশন আয় করবে সেই আয় দিয়েই সিটি কর্পোরেশন চলবে। ব্যবসা বান্ধব হবে। এখানে শিল্পকলকারখানা হবে। কর্মসংস্থান সৃষ্টি হবে।

নির্বাচনে অংশ নেয়ার উদ্দেশ্যের বিষয়ে তাপস বলেন, সর্বদা মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছি। তবে জনগণের কাঙ্ক্ষিত সেবা প্রদানে একটি প্লাটফর্ম ধরকার। নির্বাচন সে প্লাটফর্মকে নির্ধারণ করে দেয়। তাই নির্বাচনে অংশগ্রহণ। ২০১৮ সালেও নির্বাচনে অংশ নিয়েছিলাম। তবে সেসময় আমরা ভোট দিতে পারিনাই। ভোট লুন্ঠিত হয়েছে।

এরপর থেকেই বরিশালের মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। আমি নিজেই একটি প্লাটফর্ম তৈরি করেছি । যেটির নাম বরিশাল ফরএভার লিভিং সোসাইটি। সেটির মাধ্যমে ইতিমধ্যে আমরা জনগণের সাথে সম্পৃক্ত কিছু কর্মকান্ড বাস্তবায়নের চেষ্টা করেছি। যারা অসহায় রয়েছেন তাদের বিভিন্ন পেশায় শিক্ষিত করার চেষ্টা করছি। এরমধ্যে বিনামূল্যে কম্পিউটার শিখিয়েছি। সেলাই শিখিয়েছি। বিভিন্ন সময়ে নগরীর পরিস্কার পরিচ্ছন্নতা কাজে আমাদের সদস্যরা অংশ নিয়েছে ।

ভোটারদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, ভোটাররা স্বতস্ফুর্তভাবে ভোট কেন্দ্রে যাবেন । তাদের ভোট দিয়ে তারা ঘরে ফিরবেন। ভোট দিতে না পারলে সেখানেই অবস্থান করে সুষ্ঠু ভোট নিশ্চিত করবেন। ভোট জনগণের আমানত। সে আমানত তারা রক্ষা করবেন। আমরা সহযোগীতা করব।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ