1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
নির্বাচিত হলে উপজেলার সার্বিক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করবো- চেয়ারম্যান প্রার্থী রাজিব রামুতে ভূমিদস্য সিরাজের অপকর্ম মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগ, সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ হিজলায় পুলিশ সদস্যদের ওপর মৎস্য অধিদপ্তরের অতর্কিত হামলা সুলভ মুল্যে ইফতার বুকিং নিচ্ছে ‘লবস্টার রেস্ট্রুরেন্ট ও কনভেনশন হল’  সুলভ মুল্যে মানসম্পন্ন ইফতার বিক্রি করছে ‘খাবার বাড়ি সুইটস এন্ড রেস্ট্রুরেন্ট’ বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এ্যাল্যায়েন্স (বিএমটিএ) পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ বরিশালে পুর্ব শত্রুতার জেরে ৪ জনকে কুপিয়ে জখমের অভিযোগ, শেবাচিমে ভর্তি

কারো রক্তচক্ষু আমাকে দাবিয়ে রাখতে পারবেনা- বিসিসির স্বতন্ত্র মেয়র প্রার্থী রুপন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ৬৪ 0 সংবাদ টি পড়েছেন

নিজস্ব প্রতিবেদকঃ  আগামী ১২ জুন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ করে চলেছেন।

এবারে মেয়র পদে আ’লীগের মনোনীত প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ , ইসলামি আন্দোলনের প্রার্থী মুফতি ফয়জুল করিম ও জাতিয় পার্টির প্রার্থী ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করবেন।

তবে বড় একটি দল বিএনপি এবারে সিটি নির্বাচনে অংশ না নিলেও বিএনপি থেকে মনোনীত বিসিসির নির্বাচিত সাবেক প্রয়াত মেয়র আহসান হাবিব কামালের একমাত্র ছেলে কামরুল আহসান রুপন মেয়র পদে নির্বাচনে অংশ নিচ্ছেন। তিনিও একজন শক্ত প্রতিদ্বন্ধী হিসেবে আলোচনায় রয়েছেন।

ইতিমধ্যে তিনি নির্বাচনে অংশ নেয়ার ঘোষণাও দিয়েছেন। তবে নির্বাচনে অংশ নিতে তিনি এখন থেকেই নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছেন বলে দাবী করেছেন। সম্প্রতি দুদক থেকে চাওয়া তার সম্পত্তির হিসাব বিবরণী তিনি দাখিল করেছেন। তবে বিষয়টি নিয়ে তিনি ভিন্ন শঙ্কা প্রকাশ করেছেন।

বুধবার (৩ মে) বেলা সাড়ে ১২ টার দিকে বরিশাল নগরের নবগ্রাম রোডস্থ দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যালয় থেকে বের হয়ে গুম হওয়ার শঙ্কায় ভুগছেন তিনি বলে জানিয়েছেন।

আসন্ন সিটি নির্বাচনে অংশ নেয়ার স্বীদ্ধান্তকে ঘিরেই বিভিন্ন মহল থেকে তাকে চাপে রাখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। তথাপি তিনি নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না বলেও অটল রয়েছেন। প্রতিবেদককে তিনি জানান, বর্তমান সরকার কখনই চায়নি তাদের ১৪ দল কিংবা শরীক দল ছাড়া কেউ নির্বাচনে অংশ নিবে। সেক্ষেত্রে কেউ নির্বাচনে অংশ নিলে হয়রানীর শিকার হতে হবে।

এছাড়া স্থানীয়ভাবেও আ’লীগ থেকেও পরোক্ষভাবে রোষানলে পড়ছেন তিনি বলে অভিযোগ করেছেন। রুপন জানান, বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছেনা। আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে অংশ নিতে যাচ্ছি।

আমার মতো একজন স্বতন্ত্রপ্রার্থী দুদকের চাপে রয়েছে। যে তথ্য চেয়েছে তাতে আমাদের আতঙ্কগ্রস্ত করে রাখা হয়েছে। আমাদের ৮০ বছরের সম্পত্তির হিসেব চাওয়া হয়েছে। যার বেশিরভাগ আমার জন্মের পুর্বে। সে সম্পদের হিসেব আমি কি করে দিব? এটা রীততিমত হয়রানী।

রুপন বলেন, নির্বাচনে অংশ নিতে সব দিক থেকেই আমি প্রস্ততি সম্পন্ন করেছি। দাবী একটাই সুষ্ঠু নির্বাচন । এক্ষেত্রে ইভিএমে কারচুপির অভিযোগ এনে রুপন বলেন, যেহেতু আগামী জাতীয় সংসদ নির্বাচন ব্যালটে , ৩০০টি আসনে যদি ব্যালটে নির্বাচন হতে পারে সেক্ষেত্রে মাত্র ৫টি সিটিতে ব্যালটে নির্বাচন করা অসম্ভব কিছুইনা।

এছাড়া অধিকাংশ বৃদ্ধরা ইভিএম সম্পর্কে অবগত নয়। ভোট প্রদানে তাদের বেশ বেগ পোহাতেও হয়। আমি ইভিএম বাতিল করে ইসির প্রতি ব্যালটে ভোটগ্রহণের অনুরোধ জানাচ্ছি।

এছাড়া সুষ্ঠু নির্বাচনী পরিবেশের লক্ষ্যে নগরীজূড়ে পর্যাপ্ত সেনাবাহিনী মোতায়েনের অনুরোধ জানাচ্ছি। বর্তমানে এই সিটির আ’লীগের প্রার্থী নির্বাচনী আচরণ বিধি মানছেন না বলেও অভিযোগ করেছেন রুপন। তিনি জানান, সবেমাত্র মনোনয়ন ফরম সংগ্রহ চলছে। ইসির নির্দেশনা অনুযায়ী প্রচারণা শুরু হতে এখনো অনেক দিন বাকি আছে। সেক্ষেত্রে নৌকার প্রার্থী প্রকাশ্যে গনসংযোগ করে চলেছেন নগরীজুড়ে। আসলে নির্বাচন কমিশন কাঠের চশমা পড়ে আছে।

এই নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু ভোট উপহার দেয়া অসম্ভব। রুপন বলেন, বর্তমানে বিভক্ত স্থানীয় আ’ লীগের একটি পক্ষ দাবী করেছেন বরিশাল মুক্ত হয়েছে।

গত সাড়ে ৪ বছর ধরে যে সম্রাজ্য গড়ে ওঠেছে। তা কি এত সহজেই মুক্ত করা সম্ভব? এদিকে সিটি নির্বাচনে শক্ত অবস্থানে থেকে লড়াইয়ের ইঙ্গিত দিয়ে রুপন বলেন, আমি কারো রক্তচক্ষুকে ভয় করিনা।

হুমকি-ধামকি দিয়ে আমাকে দাবিয়ে রাখা যাবেনা। বর্তমানে এগুলোতে আমি কর্ণপাত করছিনা। মুলত এসব আমার কার্যক্রমকে আরো গতিশীল করবে। বরিশাল সিটি কর্পোরেশনের নাগরিকদের নানা ভোগান্তির কথা উল্লেখ করে তিনি জানান, নগরবাসী আজ তাদের কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত রয়েছে।

গত সাড়ে ৪ বছরে নানা প্রতিশ্রুতি পেয়েছেন তারা। তবে সেনুযায়ী সেবা পাননি। নির্বাচনে অংশ নিয়েছি সেবার মনোভাব নিয়ে। নগরবাসীর নানা সমস্যা নিরসনই থাকবে আমার লক্ষ্য। সেবা গ্রহণে নগরবাসীকে সিটি কর্পোরেশনে আসতে হবেনা। প্রত্যেক ওয়ার্ডে স্থাপিত হবে সেবা কেন্দ্র।

সেখান থেকেই সেবা নিয়ে ঘরে ফিরতে পারবেন নাগরিকরা। নগরীর জনসংখ্যায় অর্ধেকের বেশি নারী। সেক্ষেত্রে নারীদের সেবা প্রদানে সংরক্ষিত নারী কাউন্সিলরদেরও দেয়া থাকবে নির্দেশনা।

কারো ঘর ভাঙ্গা হবেনা, কাউকে ঘুষ দিতে হবেনা, প্লানিং এর জন্য ভোগান্তির শিকারও হতে হবেনা। উন্নয়নসহ গুরুত্বপূর্ণ বিষয়ে ওয়ার্ডের কাউন্সিলরসহ স্ব স্ব ওয়ার্ডের গন্যমান্য ব্যক্তিবর্গের মতামতের ভিত্তিতে সীদ্ধান্ত নেয়া হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ