1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
উপজেলা নির্বাচনঃ মুলাদীতে চেয়ারম্যান পদে মানুষের আস্থা ‘তরিকুল হাসান খান মিঠু’ ঝালকাঠি উপজেলা নির্বাচন/ সহিংস নির্বাচনী পরিবেশ , নিরাপত্তাহীনতায় চেয়ারম্যান প্রার্থী কলাপাড়ায় পূর্ব শত্রুতার জেরে জেলেকে কুপিয়ে জখমের অভিযোগ বাকেরগঞ্জে চেয়ারম্যান বাবুকে ফাঁসানোর অপচেষ্টা ! ঝালকাঠিতে আন্ত:জেলা চোর চক্রের মাস্টারমাইন্ড গ্রেফতার বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটে নানা আয়োজনের মধ্য দিয়ে কারিগরি শিক্ষা সপ্তাহ পালিত জনসেবায় নির্বাচনে অংশ নিয়েছি- ভাইস চেয়ারম্যান প্রার্থী সাইফুল উপজেলা নির্বাচন/ জনপ্রতিনিধি নয়, জনসেবক হিসেবে মানুষের পাশে থাকতে চাই- রাজিব ব্র্যাকের সহযোগীতায় নিরাপদে বিদেশ যাচ্ছে মানুষ , ফেরতরা পাচ্ছেন সহায়তা বাকেরগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদে রাজিব তালুকদারকে চায় উপজেলাবাসী

আলোচনায় ছাত্রলীগ, ধান কাটছে মে‌য়েরাও

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩
  • ৫৫ 0 সংবাদ টি পড়েছেন

নিজস্ব প্রতিবেদক // প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দিচ্ছে ছাত্রলীগ নেতাকর্মীরা। সম্প্রতি বেশ কয়েকদিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলে ধান কাটা কার্যক্রম চালিয়ে যাচ্ছে সংগঠনটি।

এখন পর্যন্ত (২৬ এপ্রিল) ২০০ একর জমিতে ধান কাটা হয়েছে বলে ছাত্রলীগের পক্ষ থেকে দাবি করা হয়েছে। সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, শীর্ষ নেতাদের আহ্বানে সাড়া দিয়ে ধানকাটা কর্মসূচিতে ছাত্রলীগের ছেলেদের সাথে পাল্লা দিয়ে মাঠে নেমেছেন মেয়েরাও। নিজের ধান কেটে, সেটি আঁটি বেঁধে কৃষকের বাড়ি পৌঁছে দিচ্ছেন তারা। এর ফলে কৃষকের শ্রমিক খরচের টাকা বেঁচে যাচ্ছে।

গত ২৪ এপ্রিল বোরো মৌসুমে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিতে ছাত্রলীগের নেতাকর্মীসহ, তরুণ প্রজন্ম এবং ছাত্র ও যুব সমাজের প্রতি আহ্বান জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

ওই আহ্বানে সাড়া দিয়ে গাজীপুর জেলা ও মহানগর ছাত্রলীগ, বগুড়া, ময়মনসিংহ, নোয়াখালী, শেরপুর, শরীয়তপুর, নরসিংদী, সিলেট, রাজশাহী, কক্সবাজার, বাশখালি উপজেলা, যশোরের মনিরামপুর উপজেলা, নেত্রকোনার কলমা কান্দা উপজেলা, ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা, ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা, খুলনা জেলা ছাত্রলীগসহ খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিভিন্ন ইউনিট ধান কাটায় অংশ নিয়েছে বলে জানা গেছে।

হোম ইকোনমিক্স শাখা ছাত্রলীগ নেত্রী আকলিমা আক্তার প্রভাতী। তার গ্রামের বাড়ি নরসিংদী জেলার শিবপুর উপজেলায়। তার উদ্যোগে শিবপুরে দেড় বিঘা জ‌মির ধান কে‌টে ঘ‌রে পৌঁছে দেয়া হয়।

এ প্রস‌ঙ্গে প্রভাতী ব‌লেন, নেত্রী (শেখ হাসিনা) এবং কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী আমরা কৃষ‌কের ধান কে‌টে বা‌ড়ি‌তে পৌঁ‌ছে দি‌চ্ছি। জা‌তির সকল সংকটকালীন সম‌য়ে ছাত্রলীগ জনগ‌ণের পা‌শে এসে দাঁড়িয়েছে। এবারও তার ব্যত্যয় ঘট‌ছে না।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ নির্দেশনায় ও আমাদের আহ্বানে সাড়া দিয়ে সারাদেশে কৃষকের ধান কাটা সহায়তা কার্যক্রম ব্যাপকভাবে শুরু হয়েছে।

আমাদের প্রেস বিজ্ঞপ্তির পর সারাদেশে কৃষকের ২০০ একর জমির ধান কাটতে নেতাকর্মীরা সহযোগিতা করেছে। যতদিন পর্যন্ত ধান কাটার মৌসুম চলবে, ততদিনে পর্যন্ত আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আমরা দুর্যোগে দুর্বিপাকে শুধু নয় কৃষকের উন্নয়নে কৃষি বিপ্লব বাস্তবায়ন করার ক্ষেত্রে এবং চতুর্থ শিল্প বিপ্লবের সঙ্গে স্মার্ট এগ্রিকালচারের সন্নিবেশের জন্য কাজ করতে বদ্ধপরিকর।

কৃষকের বিশ্বস্ততম বন্ধু শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বোরো মৌসুমে ধান কেটে ঘরে পৌঁছে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছি।

আমরা তরুণদের কৃষি-প্রযুক্তি উদ্ভাবন ও কৃষি অর্থনীতিতে উদ্বুদ্ধ করতে চাই। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে তরুণেরাই সমৃদ্ধ-কৃষকবান্ধব স্মার্ট-জলবায়ু সহিষ্ণু বাংলাদেশ গড়বে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ