1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগ, সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ হিজলায় পুলিশ সদস্যদের ওপর মৎস্য অধিদপ্তরের অতর্কিত হামলা সুলভ মুল্যে ইফতার বুকিং নিচ্ছে ‘লবস্টার রেস্ট্রুরেন্ট ও কনভেনশন হল’  সুলভ মুল্যে মানসম্পন্ন ইফতার বিক্রি করছে ‘খাবার বাড়ি সুইটস এন্ড রেস্ট্রুরেন্ট’ বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এ্যাল্যায়েন্স (বিএমটিএ) পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ বরিশালে পুর্ব শত্রুতার জেরে ৪ জনকে কুপিয়ে জখমের অভিযোগ, শেবাচিমে ভর্তি বসিক উপ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে মো: রাশিক হাওলাদার চরকাউয়া খেয়াঘাটে অপ্রতিরোধ্য জুয়ার আসর !

ঘূর্ণিঝড় ফ্রেডির আঘাতে মৃতের সংখ্যা ৪০০ ছাড়াল

  • প্রকাশিত : শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ৫৪ 0 সংবাদ টি পড়েছেন
আন্তর্জাতিক ডেস্ক // উপকূলীয় ঘূর্ণিঝড় ফ্রেডির আঘাতে আফ্রিকার মালাবি, মোজাম্বিক ও মাদাগাস্কারে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ ছাড়িয়েছে।

বুধবার বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ঘূর্ণিঝড়ের পর এখন পর্যন্ত মালাবিতে ৩২৬, মোজাম্বিকে ৫৩ ও মাদাগাস্কারে ২৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

চলতি বছর আফ্রিকার দক্ষিণাঞ্চলে এ নিয়ে দুবার ঘূর্ণিঝড় আঘাত হানল। গত শনিবার (১১মার্চ) ফ্রেডির আঘাতের আগে ফেব্রুয়ারিতে এ অঞ্চলে তাণ্ডব চালায় উপকূলীয় আরেকটি ঘূর্ণিঝড়।

এরই মধ্যে ঘূর্ণিঝড়টি বিলীন হয়ে গেছে। তবে মালাবির কিছু অংশে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এর ফলে কিছু এলাকায় আরও বন্যা হতে পারে। দেশটির প্রাকৃতিক সম্পদ ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

এ বছর দ্বিতীয়বারের মতো ঘূর্ণিঝড় আঘাত হানার পর থেকে মালাবির কয়েকটি গ্রামের যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে। মোজাম্বিকের দুর্যোগ-ত্রাণ সংস্থার মুখপাত্র পাওলো টমাস বলেছেন, ‘অনেক মানুষ আটকা পড়েছে। তাদের সন্ধান ও উদ্ধারের জন্য আমরা নৌকাসহ অন্যান্য ব্যবস্থা সচল রেখেছি। উদ্ধারের পর সেসব মানুষের খাবার ও চিকিৎসা সহায়তা প্রয়োজন।’

ক্ষয়ক্ষতির পরিমাণ ও প্রাণহানির সংখ্যা নিশ্চিত হতে মোজাম্বিকের কর্তৃপক্ষের বেশ কয়েকদিন সময়ও লাগছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

সাম্প্রতিক বছরগুলোতে মহাদেশটিতে আঘাত হানা অন্যতম প্রাণঘাতী এই ঝড়কে দক্ষিণ গোলার্ধে রেকর্ড হওয়া সবচেয়ে দীর্ঘস্থায়ী ক্রান্তীয় ঘূর্ণিঝড় বলা হচ্ছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ