1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
বাকেরগঞ্জে বিএনপি নেতা শাহীনকে দিয়ে চাঁদা তুলছেন চেয়ারম্যান খোকন মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগে চক্ষু রোগীদের বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান বরিশাল গ্রামার স্কুল অ্যান্ড কলেজে তিন পদে নিয়োগ উপজেলা নির্বাচনঃ মুলাদীতে চেয়ারম্যান পদে মানুষের আস্থা ‘তরিকুল হাসান খান মিঠু’ ঝালকাঠি উপজেলা নির্বাচন/ সহিংস নির্বাচনী পরিবেশ , নিরাপত্তাহীনতায় চেয়ারম্যান প্রার্থী কলাপাড়ায় পূর্ব শত্রুতার জেরে জেলেকে কুপিয়ে জখমের অভিযোগ বাকেরগঞ্জে চেয়ারম্যান বাবুকে ফাঁসানোর অপচেষ্টা ! ঝালকাঠিতে আন্ত:জেলা চোর চক্রের মাস্টারমাইন্ড গ্রেফতার বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটে নানা আয়োজনের মধ্য দিয়ে কারিগরি শিক্ষা সপ্তাহ পালিত জনসেবায় নির্বাচনে অংশ নিয়েছি- ভাইস চেয়ারম্যান প্রার্থী সাইফুল

নদীপ‌থে হে‌রোইন এনে নারী সদস্যদের দি‌য়ে পৌঁছা‌নো হতো বি‌ভিন্ন এলাকায়

  • প্রকাশিত : শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯১ 0 সংবাদ টি পড়েছেন
নিজস্ব প্রতিবেদক // রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী এলাকা হয়ে নদীপথে প্রতি মাসেই ৪-৫ কেজি হেরোইন আনে এক‌টি মাদক কারবা‌রি চক্র। আর চক্রের নারী সদস্যদের মাধ্যমে সেসব হেরোইন পৌঁছানো হতো দেশের বিভিন্ন এলাকায়।

বৃহস্পতিবার (২ ফেব্রয়ারি) গাজীপুরের কালিয়াকৈর ও নওগাঁয় অভিযান চালিয়ে প্রায় পাঁচ কোটি টাকা মূল্যের ৫ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ এই চক্রের ৩ সদস্যকে আটক করেছে র‌্যাব। আটকরা হলেন- চক্রের মূলহোতা শাকিবুর রহমান (৩৫), রাজিয়া খাতুন (৩৩) ও সেলিনা খাতুন শিরিনা (৩৮)।

র‌্যাব জানায়, নির্ধারিত ব্যক্তিদের কাছে প্রতিনিয়ত ৫০০-৬০০ গ্রাম করে মাদক সরবরাহ করতো চক্রটি। প্রতিটি চালান পরিবহনের জন্য বহনকারীকে দেয়া হতো ১৫-২০ হাজার টাকা। মাদকের চালান বেশি থাকলে মূলহোতা শাকিবুর নিজেই মোটরসাইকেলে ক‌রে পৌঁছে দিতেন। হেরোইন বিক্রির টাকা লেনদেন করা হতো সাধারনত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে।

শুক্রবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১২ এর অভিযানে গাজীপুরের কালিয়াকৈর থেকে প্রায় তিন কেজি হেরোইনসহ শাকিবুর ও রাজিয়াকে আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে নওগাঁয় শাকিবুরের বাসা থেকে ২ কেজির বেশি হেরোইনসহ তার স্ত্রী সেলিনা খাতুনকে আটক করা হয়।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, শাকিব এই চক্রের অন্যতম হোতা। ইতোপূর্বে সে চুরির সঙ্গে জড়িত থাকলেও প্রায় ২ বছর ধরে মাদক ব্যবসা চালিয়ে আসছিলো। শাকিব সীমান্তবর্তী এলাকা থেকে হেরোইন সংগ্রহ করে প্রথমে নিজের বাড়িতে সংরক্ষণ করত। পরবর্তীতে চাহিদা অনুযায়ী বগুড়া, সিরাজগঞ্জ, গাজীপুর, জামালপুর, নারায়ণগঞ্জ, রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করত।

মাদক কারবারি চক্রের মূলহোতা শাকিবুর রহমান, রাজিয়া খাতুন ও সেলিনা খাতুন শিরিনা । ছবি প্রতিনিধি

আটক সেলিনা খাতুন শাকিবের স্ত্রী ও স্বামীর মাদক ব্যবসার সহযোগী। পার্শ্ববর্তী দেশ হতে আনা হেরোইনের চালান প্রথমে শাকিব নিজ বাড়িতে তার স্ত্রীর কাছে রাখত। বিভিন্ন সময় আস্থাভাজন মাদক ব্যবসায়ীরা তাদের বাড়িতে হেরোইন সংগ্রহ করতে গেলে সেলিনা তাদেরকে হেরোইন সরবরাহ করত।

আটক রাজিয়া শাকিবের হেরোইন চক্রের অন্যতম সহযোগী হিসেবে প্রায় ১ বছর ধরে এই চক্রে কাজ করে আসছে। সে রাজশাহী, বগুড়া, নওগাঁ, সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় হেরোইন সরবরাহ করত। এছাড়া কয়েকবার শাকিবের সঙ্গে মোটরসাইকেলযোগে বিভিন্ন স্থানে হোরোইন সরবরাহ করেছে। সর্বশেষ বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) শাকিবের সঙ্গে গাজীপুর ও সাভারের বিভিন্ন স্থানে হেরোইন সরবরাহের জন্য নওগাঁ থেকে রওনা করে। পথিমধ্যে গাজীপুরের কালিয়াকৈর এলাকায় তাদেরকে আটক করে র্যাব।

এক প্রশ্নের জবাবে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, এর আগে শাকিবের বিরুদ্ধে এলাকায় চুরির অভিযোগ থাকলেও এবারই প্রথম তিনি মাদকসহ আটক হয়েছেন। সীমান্ত এলাকা থেকে আনা হেরোইন দেশের বিভিন্ন এলাকায় বিশেষ করে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা ও ঢাকায় পৌঁছে দিতেন তারা। তবে প্রাথমিকভাবে তাদের দেশের বাইরে মাদক পাঠানোর তথ্য পাওয়া যায়নি।

এখন পর্যন্ত শাকিবের চক্রে ১০-১২ জন জড়িত থাকার তথ্য পাওয়া গেছে, যাদের অধিকাংশই নারী সদস্য বলেও জানান তিনি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ