1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৬:১৩ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।

ইসলামাবাদে আত্মঘাতী বিস্ফোরণ, দুই জঙ্গিসহ এক পুলিশ নিহত

  • প্রকাশিত : শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২
  • ১৯ 0 বার সংবাদি দেখেছে
আন্তর্জাতিক ডেস্ক // পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের একটি বাজারের কাছে ভয়াবহ আত্মঘাতী বিস্ফোরণে দুই জঙ্গি ও একজন পুলিশ সদস্য নিহত হয়েছেন। এই ঘটনায় চার পুলিশ কর্মকর্তা এবং দুই বেসামরিক নাগরিক সহ কমপক্ষে ছয়জন আহত হয়েছেন বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা। হামলার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালেবান জঙ্গি সংগঠন (টিটিপি)।

পুলিশ জানায়, শুক্রবার সকাল ১০টা ১৫ মিনিটে ইসলামাবাদের আই-১০/৪ সেক্টরে একটি গাড়িতে আত্মঘাতী বিস্ফোরণের জেরে এক পুলিশকর্মীর ঘটনাস্থলেই মৃত্যু হয়। গুরুতর আহত আরও ৬ পুলিশকর্মীকে ইসলামাবাদ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বিস্ফোরণে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং যান চলাচলও বিঘ্নিত হয়েছে।

পুলিশের উপ-মহাপরিদর্শক সোহেল জাফর চাট্টা জানিয়েছেন, পুলিশ ওই এলাকায় একজন পুরুষ ও একজন নারীসহ একটি সন্দেহজনক গাড়ি দেখতে পায়। পুলিশ গাড়ি থামালে দম্পতি গাড়ি থেকে বেরিয়ে আসেন। অফিসারদের চেক করার সময়, তাদের মধ্য থেকে একজন কোনও অজুহাতে গাড়ির ভিতরে গিয়েছিলেন এবং তারপরে বিস্ফোরণ ঘটিয়েছিলেন। তার রাজধানীতে বড় হামলার পরিকল্পনা করছিল বলে দাবি করেন তিনি।

চাট্টা বলেন, বিস্ফোরণে ঈগল স্কোয়াডের একজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন এবং অপর চার কর্মকর্তা আহত হয়েছেন।

পৃথকভাবে, জিও নিউজের সাথে একটি সাক্ষাত্কারে স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ নিশ্চিত করেছেন, বিস্ফোরণে দুই সন্ত্রাসী নিহত হয়েছে। তিনি বলেন, গাড়িটি যদি তার লক্ষ্যে পৌঁছে যেত, তাহলে এটি ব্যাপক ক্ষয়ক্ষতি করত। এই ধরনের হামলার হুমকির কারণে রাজধানী হাই অ্যালার্টে ছিল এবং সময়মত হস্তক্ষেপে পুলিশ আজ একটি বিশাল ট্র্যাজেডি থেকে ইসলামাবাদকেকে রক্ষা করেছে।

এদিকে, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি এই বিস্ফোরণের নিন্দা করেছেন এবং পুলিশ সদস্যের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

বিস্ফোরণের পর জারি করা এক বিবৃতিতে তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব বলেছেন, ইসলামাবাদ আজ একটি বড় বিপর্যয় থেকে রক্ষা পেয়েছে।

অন্যদিকে, পিটিআই নেতা আসাদ উমর বলেছেন, ইসলামাবাদে একটি আত্মঘাতী বোমারুর উপস্থিতি ইঙ্গিত দেয় যে দেশটি দ্রুত গতিতে ধ্বংসের দিকে এগিয়ে যাচ্ছে।

এরআগে গত রোববার পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে নিরাপত্তা বাহিনীর কনভয় রক্ষ্য করে আত্মঘাতী বোমা বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন একজন সৈন্য এবং দুই বেসামরিক নাগরিক।

সূত্র: ডন

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ