1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১২:১৮ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।

১০০ টিরও বেশি কামানের গোলা নিক্ষেপ করল উত্তর কোরিয়া

  • প্রকাশিত : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
  • ২৬ 0 বার সংবাদি দেখেছে
আন্তর্জাতিক ডেস্ক // উত্তর কোরিয়া সোমবার তার পূর্ব এবং পশ্চিম উপকূল থেকে সমুদ্রে প্রায় ১৩০টি আর্টিলারি শেল বা কামানের গোলা নিক্ষেপ করেছে বলে দাবি দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনীর।

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী দাবি করেছে, সোমবার উত্তর কোরিয়ার ছোঁড়া বেশ কয়েকটি আর্টিলারি শেল সমুদ্র সীমানার কাছে একটি বাফার জোনে অবতরণ করেছে, যা ২০১৮ সালের আন্ত-কোরিয়ান চুক্তির লঙ্ঘন। যে চুক্তিটি (সিএমএ) ছিল উত্তরের নেতা কিম জং উন এবং তৎকালীন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইন-এর মধ্যে কয়েক মাস বৈঠক থেকে আসা সবচেয়ে গুরুত্বপূর্ণ চুক্তি।

প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী এ বিষয়ে উত্তরকে বেশ কয়েকটি সতর্কবার্তা পাঠিয়েছে।

উত্তর কোরিয়া তাৎক্ষণিকভাবে আর্টিলারি ফায়ারের বিষয়ে রিপোর্ট করেনি, তবে তারা যুদ্ধবিমান এবং আর্টিলারি ইউনিটের মাধ্যমে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ এবং মহড়া সহ ক্রমবর্ধমান সংখ্যক সামরিক কার্যক্রম পরিচালনা করছে।

এই বছর উত্তর কোরিয়া ২০১৭ সালের পর প্রথমবারের মতো তার দূরপাল্লার আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) এর পরীক্ষা পুনরায় শুরু করেছে এবং দক্ষিণ কোরিয়া এবং যুক্তরাষ্ট্রের আশঙ্কা তারা পারমাণবিক পরীক্ষা আবার শুরু করার প্রস্তুতিও নিয়েছে। এর প্রতিক্রিয়ায় চলতি বছর সামরিক মহড়া বাড়িয়েছে।

সূত্র: রয়টার্স

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ