1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
বাকেরগঞ্জে বিএনপি নেতা শাহীনকে দিয়ে চাঁদা তুলছেন চেয়ারম্যান খোকন মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগে চক্ষু রোগীদের বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান বরিশাল গ্রামার স্কুল অ্যান্ড কলেজে তিন পদে নিয়োগ উপজেলা নির্বাচনঃ মুলাদীতে চেয়ারম্যান পদে মানুষের আস্থা ‘তরিকুল হাসান খান মিঠু’ ঝালকাঠি উপজেলা নির্বাচন/ সহিংস নির্বাচনী পরিবেশ , নিরাপত্তাহীনতায় চেয়ারম্যান প্রার্থী কলাপাড়ায় পূর্ব শত্রুতার জেরে জেলেকে কুপিয়ে জখমের অভিযোগ বাকেরগঞ্জে চেয়ারম্যান বাবুকে ফাঁসানোর অপচেষ্টা ! ঝালকাঠিতে আন্ত:জেলা চোর চক্রের মাস্টারমাইন্ড গ্রেফতার বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটে নানা আয়োজনের মধ্য দিয়ে কারিগরি শিক্ষা সপ্তাহ পালিত জনসেবায় নির্বাচনে অংশ নিয়েছি- ভাইস চেয়ারম্যান প্রার্থী সাইফুল

ফ্রান্স শিবিরে দুঃসংবাদ, ছিটকে গেলেন বেনজেমা

  • প্রকাশিত : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ৬৫ 0 সংবাদ টি পড়েছেন

বিশ্বকাপ শুরুর আগে থেকেই একের পর এক দুঃসংবাদ ফ্রান্স শিবিরে। একেবারে শেষ মুহূর্তে এসে আরও বড়সড় ধাক্কা বিশ্ব চ্যাম্পিয়নদের। এক নিমিষেই যেন সব স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেল রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমার। চোটের আঘাতে ছিটকে গেলেন দলটির সবচেয়ে বড় এই তারকা ফরোয়ার্ড।

কাতারে বাংলাদেশ সময় রাত ৮টায় বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। আর তার আগের দিন মাঝরাতে বেনজেমার বিশ্বকাপ খেলার সম্ভাবনা শেষ বলে জানিয়ে দিল ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন (এফএফএফ)।

চলতি মৌসুমে শুরু থেকেই চোট ভোগাচ্ছিল বেনজেমাকে। মৌসুমের শুরুতেই পেয়েছিলেন হাঁটুতে চোট। আর তাতেই বিশ্বকাপের আগে রিয়াল মাদ্রিদের হয়ে শেষ চার ম্যাচে খেলতে পারেননি এবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবল তারকাটি। ইনজুরি কাঁটিয়ে শনিবার ফ্রান্স দলের অনুশীলনে যোগ দেন তিনি। স্প্রিন্ট টানতে গিয়েই উরুর পেশীতে টান লাগে। কিন্তু সেই পুরোনো পেশির চোটের কারণেই অনুশীলন শেষ করতে পারেননি বলে জানা গিয়েছিল। তার এমআরআই (MRI) হয়। জানা যায়, চোট গুরুতর। ৩ সপ্তাহ সময় লাগবে সেরে উঠতে।

ফ্রান্সের পক্ষ থেকে অবশ্য তখনই বেনজামার চোটের বিষয়ে কিছু জানানো হয়নি। কোচ দিদিয়ে দেশম শুধু দু:খ প্রকাশ করে জানিয়েছিলেন, দলের বাকিদের নিয়েই ভালো কিছু করার চেষ্টা চালাবেন। বেনজেমার জন্য আমার খারাপ লাগছে, এই বিশ্বকাপের জন্য সে অনেকদিন ধরেই বড় কিছু করে দেখানোর জিদ নিয়ে নিজেকে তৈরি করেছিল। পুরনো চোট সারাতে ক্লাব ম্যাচ গুলো খেলেনি বিশ্বকাপের আগে। ফ্রান্স দলে আবার এক বড় ধাক্কা। এত কিছুর পরও, বাকিদের ওপর আমার পূর্ণ আস্থা আছে। সামনে যে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে, তা জিতে আমরা সেরার লক্ষ্যে পৌছঁনোর চেষ্টা করব।

২০১৪ বিশ্বকাপ দলের সদস্য ছিলেন বেনজেমা। পরের বছর সতীর্থকে ব্ল্যাকমেইল করার অভিযোগে বাদ পড়েন জাতীয় দল থেকে। ফলে খেলা হয়নি ২০১৮ বিশ্বকাপে। প্রায় সাড়ে পাঁচ বছরের পর গত বছর ইউরোপিয়ান চ্যাম্পিয়শিপের আগে ফ্রান্স দলে ডাক পান বেনজেমা। তারপর থেকে দুর্দান্ত পারফরম্যান্সে খুব গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন তিনি।

গত মৌসুমে বেনজেমার স্বপ্নের বছর। রিয়ালের হয়ে লা লিগা, চ্যাম্পিয়ন লিগে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে করেন ৪৪ টি গোল। এমন সাফল্যের স্বীকৃতি হিসেবে প্রথমবার জেতেন ব্যালন ডি’অর। তার স্বপ্নে নায়ক জিনোদিন জিদানের হাত থেকে এই সম্মান নেন। সেই স্বপ্ন সফল হওয়ার আনন্দে বিভোর ছিলেন। পরের স্বপ্ন ছিল কাতার বিশ্বকাপ।

ব্যালন ডি’অর হাতে করিম বেনজামা । ফাইল ছবি

এদিকে বিশ্বকাপ শুরুর আগেই বড় ধরনের চোটের কবলে পড়েন পল পগবা, এনগোলো কান্তে ও প্রেসনেল কিম্পেম্বে। বাধ্য হয়ে তাদের ছাড়াই বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেন কোচ দিদিয়ের দেশমস। এরপর দল ঘোষণার পর চোটে ছিটকে যান লাইপজিগ স্ট্রাইকার ক্রিস্টোফার এনকুকু।

এমনিতেই দুই তারকা মিডফিল্ডার পগবা ও কান্তেকে হারিয়ে মাঝমাঠে নিয়ে দুশ্চিন্তার ভাঁজ দেশমসের কপালে। কেননা এই অভিজ্ঞ দুজনের অনুপস্থিতিতে মাঝমাঠ সামলানোর দায়িত্ব পড়বে অনভিজ্ঞ এদুয়ার্দো কামাভিঙ্গা ও আওরোলিয়েন চুমেনিদের ওপর। তার ওপর রক্ষণভাগে নেই কিমপেম্বেও, চোট থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি রাফায়েল ভারানে।

শোনা যাচ্ছে, বেনজেমা ছিটকে যাওয়ায় দলে তার বদলি হিসেবে ডাক পেতে পারেন অ্যান্থনি মার্শিয়াল। গত অক্টোবর থেকে উরুর চোটে ভুগছিলেন তিনিও। তাছাড়া ম্যানচেস্টার ইউনাইটেডের একাদশেও নিয়মিত নন এই ফরোয়ার্ড। সব মিলিয়ে যাচ্ছেতাই অবস্থা ফ্রান্সের।

উল্লেখ্য, কাতার বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে রয়েছে ফ্রান্স। এই গ্রুপে দলটির প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ডেনমার্ক ও তিউনিসিয়া। সোমবার (২২ নভেম্বর) নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া, ২৬ নভেম্বর ডেনমার্ক ও ৩০ নভেম্বর তিউনিসিয়ার মুখোমুখি হবে তারা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ