1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগ, সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ হিজলায় পুলিশ সদস্যদের ওপর মৎস্য অধিদপ্তরের অতর্কিত হামলা সুলভ মুল্যে ইফতার বুকিং নিচ্ছে ‘লবস্টার রেস্ট্রুরেন্ট ও কনভেনশন হল’  সুলভ মুল্যে মানসম্পন্ন ইফতার বিক্রি করছে ‘খাবার বাড়ি সুইটস এন্ড রেস্ট্রুরেন্ট’ বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এ্যাল্যায়েন্স (বিএমটিএ) পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ বরিশালে পুর্ব শত্রুতার জেরে ৪ জনকে কুপিয়ে জখমের অভিযোগ, শেবাচিমে ভর্তি বসিক উপ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে মো: রাশিক হাওলাদার চরকাউয়া খেয়াঘাটে অপ্রতিরোধ্য জুয়ার আসর !

জার্মান রাষ্ট্রদূতের বক্তব্য সঠিক নয়: ফখরুল

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ৮৯ 0 সংবাদ টি পড়েছেন
নিজস্ব প্রতিবেদক // জার্মান রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টারের বক্তব্য সঠিক নয় বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার রাজধানীর চন্দ্রিমা উদ্যানে সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি। এর আগে ছাত্রদলের নবগঠিত আংশিক কমিটির সদস্যদের সঙ্গে নিয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ফখরুল।

জার্মান রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টারের বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এই কথাটা উনি সঠিক বলেননি। কারণ আমাদেন যিনি বক্তব্যে রেখেছিলেন- তিনি জার্মান রাষ্ট্রদূতকে উদ্দেশ্য করে কোন কথা বলেননি। আপনারাও (সাংবাদিক) সেখানে ছিলেন এবং জানেন। সার্বিকভাবে উনি যে কথাটি বলেছেন সেটাই উনি মিস কোড করেছেন।

নিউমার্কেটে ব্যবসায়ী আর শিক্ষার্থীদের সংঘর্ষ নিয়ে এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, নিউমার্কেটের সংঘর্ষের মধ্যে দিয়ে প্রমাণিত হয়েছে, দেশে আসলে কোন সরকার নেই। আর এই মৃত্যু ও হত্যার জন্য তারাই দায়ী।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশে তারা (আওয়ামী লীগ) গণতন্ত্রকে ধ্বংস করেছে, মানুষের ভোটের অধিকারকে কেড়ে নিয়েছে, এদেশকে তারা দুর্নীতির স্বর্গে রাজ্যে পরিণত করেছে এবং ১৯৭১ সালের স্বাধীনতা মূল লক্ষ্য যা ছিলো, সেগুলোকে ধূলিস্যাৎ করেছে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে।

আওয়ামী লীগ সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে মন্তব্য করে ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার দেশ পরিচালানায়, দেশকে সুষ্ঠু জায়গায় নিয়ে আসতে এবং গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠা করতে ব্যর্থ হয়েছে। এই অবৈধ সরকার পূর্বপরিকল্পিতভাবে এ দেশ থেকে গণতন্ত্রকে হরণ করেছে- এটা পরিষ্কার হয়ে গেছে।

বর্তমান সরকার সম্পূর্ণ ব্যর্থ সরকারে পরিণত হয়েছে মন্তব্য করে তিনি বলেন, সরকার রাষ্ট্রকেও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। ঘণ্টার পর ঘণ্টা ধরে তাদের চোখের সামনে সংঘর্ষ হয়েছে। কিন্তু তারা সংঘর্ষ বন্ধ করার জন্য কোনো পদক্ষেপ গ্রহণ করেনি।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মোহাম্মদ জুয়েলসহ সংগঠনটির নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ