1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:২৯ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।

ঘরে বসে পেডিকিউর করুন সহজে

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ৩৯ 0 বার সংবাদি দেখেছে
ডেক্স রিপোর্ট // মুখ বা হাতের ক্ষেত্রে আমরা বেশ যত্নবান হলেও পায়ের ক্ষেত্রে আমরা একটু উদাসীন। অনেকে হয়তো অনেকদিন পরপর পার্লারে গিয়ে পেডিকিউর করিয়ে থাকেন। তবে বেশিরভাগ সময়ই পায়ের যত্নে আমরা তেমন কিছুই করি না।

বিশেষজ্ঞদের মতে, পায়ের ত্বক এবং নখের জন্য প্রয়োজন বিশেষ যত্ন। মুখ বা হাতের মতো পায়ের ব্যাপারেও হতে হবে যত্নবান।

বর্তমান সময়ে মেনিকিউরের মতো পেডিকিউরও সৌন্দর্য চর্চার গুরুত্বপূর্ণ একটি অংশ। হাত-পায়ের ত্বক এবং নখের সৌন্দর্য রক্ষায় সপ্তাহে অন্তত ১ দিন মেনিকিউর-পেডিকিউর করা দরকার।

যদি পার্লারে যাবার সময় না থাকে তবে চিন্তার কিছুই নেই। ঘরে বসেই অল্প সময়ে সেরে নিতে পারেন পেডিকিউর। চলুন জেনে নেই ঘরে বসে পেডিকিউর করার উপায়:

প্রথমে নেইলকাটার দিয়ে পায়ের নখ পরিষ্কার করে নিতে হবে।

এরপর পায়ে নারকেল তেল দিয়ে ১০ মিনিট অপেক্ষা করুন। এতে পায়ের ময়লা নরম হয়ে যাবে এবং তাড়াতাড়ি উঠে যাবে। একইসাথে নখে টুথপেস্ট লাগিয়ে নিন। এতে নখের কালচে দাগ, ময়লা সব পরিষ্কার হয়ে যাবে।

দশ মিনিট পর শ্যাম্পু মিশ্রিত কুসুম গরম পানিতে ২ মিনিটের জন্য পা ডুবিয়ে রাখুন এবং টুথব্রাশ দিয়ে নখ পরিস্কার করে নিন।

এরপর ওই পানিতে বেকিং পাউডার, লেবু মিশিয়ে নিন। পাঁচ মিনিট পা ডুবিয়ে রাখার পর স্ক্রাবার দিয়ে পা ঘষে নিন। দেখবেন মরা চামড়া উঠে আসবে।

স্ক্রাবিং: একটি পাত্রে চালের আটা, মধু আর কাচা দুধ দিয়ে প্যাক বানিয়ে নিন। প্যাকটি পায়ের হাটু পর্যন্ত লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করুন। এরপর কুসুম গরম পানিতে পা ধুয়ে ফেলুন।

ট্যান রিমুভাল: একটি পাত্রে ১ টেবিল চামচ চন্দন গুঁড়া, ১ টেবিল চামচ গোলাপ জল ও ঘৃত কুমারির রস মিশিয়ে প্যাক তৈরি করে নিন। প্যাকটা হাটু পর্যন্ত লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করুন।

এরপর কুসুম গরম পানিতে পা ধুয়ে নখগুলো ফাইল করে নিন। সবশেষে যে কোনো লোশান ময়েশ্চারাইজার হিসেবে ব্যবহার করুন।

ব্যস হয়ে গেলো পেডিকিউর। ঠিক একইভাবে সেরে নিতে পারেন মেনিকিউর। প্রথমে পেডিকিউর করার পর মেনিকিউর করুন, এতে হাতে বাড়তি চাপ পড়বে না। উপরোক্ত ধাপগুলো অনুসরণ করে মাসে দুবার পেডিকিউর-মেনিকিউর করলে হাত ও পায়ের কালো দাগ দূর হয়ে যাবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ