1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
রবিবার, ২৬ জুন ২০২২, ০৪:৪২ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।

গরমের ঈদে শিশুর পোশাক হোক আরামদায়ক

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ১১ 0 বার সংবাদি দেখেছে
ডেক্স রিপোর্ট // ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই উল্লাস। আর এই উল্লাস বেশি থাকে যেন ঘরের ছোট সদস্যদের জন্যই। নতুন জামা, নতুন জুতো পাওয়ার খুশিতে ছোট্ট মনে খুশির শেষ থাকে না। তাই ঘরের ছোট্ট শিশুটির ঈদের পোশাক কেনা হয় সবার আগেই।

আর মাত্র কয়েকদিন পরেই ঈদ। ঈদের কেনাকাটায় ব্যস্ত সকলেই। এবার ঈদের উৎসব আসছে প্রচণ্ড গরমের সময়ে। তাই শিশুর পোশাকটিও হওয়া চাই আরামদায়ক।

এই গরমে শিশুর পোশাক কেনার সময় যা যা খেয়াল রাখতে হবে:

গরমের মধ্যে সাধারণ ডিজাইনের পোশাকই কেনা প্রয়োজন শিশুর জন্য। ভারী কাজের পোশাক দেখতে সুন্দর হলেও সেগুলোর উৎপাদনের কাঁচামাল ভালো হয়না। ফলে শিশুরা অস্বস্তিবোধ করে থাকে। তাই ঈদের পোশাক নির্বাচন করার ক্ষেত্রে খেয়াল রাখতে হবে যাতে পোশাক শিশুর জন্য আরামদায়ক হয়।

আজকাল দেশীয় ফ্যাশন হাউজ ও অনলাইন বিভিন্ন শপে শিশুদের ঈদ পোশাকে গুরুত্ব পেয়েছে ফেব্রিকস। এছাড়া বাহারি ডিজাইনের নেট, হাফ সিল্ক, সুতি ও লিলেনের সুন্দর কারুকাজ করা পোশাক পাওয়া যাচ্ছে শিশুদের জন্য। যা পরিধান করে ঈদে সারাদিন আরামে খেলাধুলা পর্যন্ত করতে পারবে শিশুরা।

ছেলে শিশুদের জন্য সুতির পাঞ্জাবি, হাফ হাতা শার্ট, সফট কাপড়ের মধ্যে টি শার্ট কিনতে পারেন। মেয়ে শিশুদের জন্য রয়েছে নানান রকমের ব্লক ও অ্যাম্ব্রোয়েডারি করা ড্রেস যেমন গাউন, সালোয়ার কামিজ, স্কার্ট, টপস, ফতুয়া ইত্যাদি। পোশাক কেনার সময় ম্যাটারিয়াল, সাইজ সব যাচাই বাছাই করে কিনতে হবে।

শিশুর ফ্যাশনের পাশাপাশি শিশুর স্বস্তির দিকটাও খেয়াল রাখুন। তাই পোশাক কেনার সময় হালকা রঙকে প্রাধান্য দিন। কারণ হালকা রংয়ের পোশাক গরমের মধ্যেও শরীর ঠান্ডা রাখতে সাহায্য করে, ঘাম কম হয় এবং আরামদায়ক হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ