1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
রবিবার, ২৬ জুন ২০২২, ০৫:৩৪ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।

আজ নায়ক মান্নার জন্মদিন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
  • ১১ 0 বার সংবাদি দেখেছে
ডেক্স রিপোর্ট // জনপ্রিয় অভিনেতা মান্নার জন্মদিন আজ। ১৯৬৪ সালের এই দিনে টাঙ্গাইল জেলার কালিহাতীতে জন্ম নেন তিনি। প্রায় দুই যুগেরও বেশি সময় বাংলা সিনেমায় দাপিয়ে বেড়িয়েছে এই অভিনেতা।

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাস করার পর ১৯৮৪ সালে এফডিসির ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের মাধ্যমে চলচ্চিত্রে আগমন ঘটে মান্নার। তার অভিনীত প্রথম সিনেমা ‘তওবা’ কিন্তু প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘পাগলী’। মৃত্যুর আগ পর্যন্ত প্রায় ৪০০ ছবিতে অভিনয় করেছিলেন মান্না।

১৯৯১ সালে মোস্তফা আনোয়ার পরিচালিত ‘কাসেম মালার প্রেম’ সিনেমায় প্রথম একক নায়ক হিসেবে কাজ করেন তিনি। সেটি ব্যবসাসফল হওয়ায় মান্নাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

এরপর কাজী হায়াত পরিচালিত ‘দাঙ্গা’ ও ‘ত্রাস’ সিনেমা দিয়ে একক নায়ক হিসেবে প্রতিষ্ঠা পান মান্না। একে একে মোস্তফা আনোয়ার পরিচালিত ‘অন্ধ প্রেম’, মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘প্রেম দিওয়ানা’, ‘ডিস্কো ড্যান্সার’, কাজী হায়াত পরিচালিত ‘দেশদ্রোহী’, ছবিগুলো ফিল্ম ইন্ডাস্ট্রিতে মান্নার অবস্থান শক্তভাবে প্রতিষ্ঠিত করতে সাহায্য করে। ১৯৯৯ সালে ‘কে আমার বাবা’, ‘আম্মাজান’, ‘লাল বাদশা’র মতো সুপারহিট ছবিতে কাজ করেন মান্না।

শুধু অভিনেতা নয়, প্রযোজক হিসেবেও বেশ সফল ছিলেন মান্না। তার প্রতিষ্ঠান থেকে যতগুলো সিনেমা প্রযোজনা করেছেন প্রতিটি ব্যবসাসফল হয়েছিলো।

জনপ্রিয় এই অভিনেতা তার সিনেমার মাধ্যমে মানুষের মনে বেঁচে রবেন অনন্তকাল।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ