1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগ, সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ হিজলায় পুলিশ সদস্যদের ওপর মৎস্য অধিদপ্তরের অতর্কিত হামলা সুলভ মুল্যে ইফতার বুকিং নিচ্ছে ‘লবস্টার রেস্ট্রুরেন্ট ও কনভেনশন হল’  সুলভ মুল্যে মানসম্পন্ন ইফতার বিক্রি করছে ‘খাবার বাড়ি সুইটস এন্ড রেস্ট্রুরেন্ট’ বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এ্যাল্যায়েন্স (বিএমটিএ) পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ বরিশালে পুর্ব শত্রুতার জেরে ৪ জনকে কুপিয়ে জখমের অভিযোগ, শেবাচিমে ভর্তি বসিক উপ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে মো: রাশিক হাওলাদার চরকাউয়া খেয়াঘাটে অপ্রতিরোধ্য জুয়ার আসর !

অবশেষে শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেলেন ১০৩ জন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ৯২ 0 সংবাদ টি পড়েছেন

নিজস্ব প্রতিবেদক // অবশেষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেলেন ১০৩ জন। এটি দীর্ঘ আন্দোলন-সংগ্রামের ফলেই সম্ভব হয়েছে বলে মনে করছেন পদ ফিরে পাওয়া সদস্যরা।

বুধবার (৬ এপ্রিল) সন্ধ্যায় চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্যদের মিটিংয়ে তাদের সদস্যপদ ফিরে পাওয়ার ঘোষণা দেওয়া হয়।

সে সময় সমিতির মোট ভোটার সংখ্যা ছিল ৬২৪ জন। সেই কমিটি তালিকা থেকে ১৮৪ জনকে ভোটাধিকার বাতিল করে কেবল সহযোগী সদস্য পদে রাখা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন। গণমাধ্যমকে তিনি জানান, আগের কমিটির সিদ্ধান্তে ১৮৪ জন পূর্ণ সদস্যপদ হারিয়েছিলেন।

তাদের মধ্যে ২০ জন মারা গেছেন, ১০৩ জনের পূর্ণ সদস্যপদ ফিরিয়ে দেওয়া হয়েছে। বাকি সদস্যদের খোঁজখবর এখনও পাওয়া যায়নি।

এর আগে ২০১৭-১৮ সালের শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের পর মিশা সওদাগর-জায়েদ খান কমিটি চলচ্চিত্রের অতিরিক্ত শিল্পীদের পূর্ণ সদস্যপদ বাতিল করেছিল।

সে সময় সমিতির মোট ভোটার সংখ্যা ছিল ৬২৪ জন। সেই কমিটি তালিকা থেকে ১৮৪ জনকে ভোটাধিকার বাতিল করে কেবল সহযোগী সদস্য পদে রাখা হয়।

এরপর তাদের মধ্যে থেকে ১৮ জন শিল্পী আদালতের দ্বারস্থ হন। পদ ফিরিয়ে দেওয়ার জন্য আদালতের আদেশ এসেছিল ফেব্রুয়ারি মাসেই।

সেই আদেশের বলেই শিল্পী সমিতির সদস্যদের তালিকায় যুক্ত হলেন পদ হারানো শিল্পীরা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ