1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
রামুতে ভূমিদস্য সিরাজের অপকর্ম মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগ, সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ হিজলায় পুলিশ সদস্যদের ওপর মৎস্য অধিদপ্তরের অতর্কিত হামলা সুলভ মুল্যে ইফতার বুকিং নিচ্ছে ‘লবস্টার রেস্ট্রুরেন্ট ও কনভেনশন হল’  সুলভ মুল্যে মানসম্পন্ন ইফতার বিক্রি করছে ‘খাবার বাড়ি সুইটস এন্ড রেস্ট্রুরেন্ট’ বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এ্যাল্যায়েন্স (বিএমটিএ) পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ বরিশালে পুর্ব শত্রুতার জেরে ৪ জনকে কুপিয়ে জখমের অভিযোগ, শেবাচিমে ভর্তি বসিক উপ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে মো: রাশিক হাওলাদার

টিপ নিয়ে আপত্তিকর পোস্ট, পুলিশ পরিদর্শক প্রত্যাহার

  • প্রকাশিত : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ৭৩ 0 সংবাদ টি পড়েছেন
নিজস্ব প্রতিবেদক // টিপ নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে সিলেটে লিয়াকত আলী নামে এক পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। গতকাল সোমবার রাত সাড়ে ১০টার দিকে তাকে পুলিশ লাইনসে প্রত্যাহার করা হয়। তিনি সিলেট জেলার কোর্ট পরিদর্শক।

বিষয়টি নিশ্চিত করে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান জানান, পুরুষের টিপ পরা নিয়ে প্রতিবাদের বিরুদ্ধে একজন পুলিশ কর্মকর্তার এ ধরনের বিরূপ মন্তব্য করা ঠিক হয়নি। এ কারণে ওই কর্মকর্তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘তার ফেসবুক পোস্টটি জেলা পুলিশের কাছে বিব্রতকর মনে হয়েছে। যদিও তিনি পোস্টটি মুছে দিয়েছেন, তবুও বিষয়টি বিবেচনায় নিয়ে তাকে প্রত্যাহার করা হয়েছে।’

একই সঙ্গে অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমানকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ কার্যদিবসের মধ্যে কমিটি তদন্ত প্রতিবেদন জমা দেবে বলে জানান সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার।

এর আগে টিপ পরায় গত শনিবার পুলিশের হেনস্তার শিকার হওয়ার কথা জানিয়ে ঢাকার তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক লতা সমাদ্দার শেরেবাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পুলিশের পোশাক পরা একজনের বিরুদ্ধে ইভটিজিং ও প্রাণনাশের চেষ্টার অভিযোগ করা হয় ওই জিডিতে।

ওই খবর প্রকাশিত হলে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় তীব্র সমালোচনা। এ বিষয়ে ঢাকাসহ বিভিন্ন স্থানে মানববন্ধন করে প্রতিবাদ জানান অধিকারকর্মীরা। প্রতিবাদ ওঠে সংসদেও।

পুরুষরাও অনেকে নিজেদের কপালে টিপ পরে সেই ছবি ফেসবুকে দিয়ে প্রতিবাদে শামিল হন। শেষ পর্যন্ত ওই পুলিশ কনস্টেবলকে চিহ্নিত করে সাময়িক বরখাস্ত করে পুলিশ কর্তৃপক্ষ।

এই ঘটনাপ্রবাহের মধ্যেই সিলেটের পুলিশ পরিদর্শক লিয়াকত আলী গতকাল সোমবার দুপুরে তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে এ বিষয়ে একটি পোস্ট দেন। সেখানে কপালে টিপ পরে পুরুষদের প্রতিবাদকে কটাক্ষ করেন তিনি। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা শুরু হলে তিনি পোস্টটি ডিলিট করে দেন।

ওই মন্তব্যের বিষয়ে প্রশ্ন করা হলে ইন্সপেক্টর লিয়াকত আলী বলেন, ‘আমি নারী বিদ্বেষী নই। ব্যক্তিগত প্ল্যাটফরম ফেসবুকে আমি ব্যক্তিগত মতামত জানিয়েছি মাত্র।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ