1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়াকে নিয়ে অপপ্রচার, বিক্ষুব্ধ বাকেরগঞ্জবাসী পিয়নের চাকরি করেই কোটিপতি জাহাঙ্গীর গৌরনদীতে উৎসবমুখর পরিবেশে রথযাত্রা দি নিউ লাইফ/ অত্যাধুনিক চিকিৎসায় আলোর পথে ফিরছে মাদকাসক্ত সেবাগ্রহণকারীরা ! গৌরনদীতে নারিকেল গাছের চারা বিতরণ মুক্তিযোদ্ধা জাদুঘরে ছবিসহ নাম উল্লেখ থাকলেও স্বীকৃতি পাইনি আব্দুস সাত্তার অনিয়ম হয়নি, যথানিয়মেই চাল বিতরণ করা হয়েছে – নিয়ামতি ইউনিয়নের চেয়ারম্যান বরিশালে চাঁদাবাজি মামলায় ২ আসামীকে জেল হাজতে প্রেরণ গৌরনদী পৌরসভার উপ-নির্বাচন, মেয়র পদে জনগণের আস্থা ‘ জয়নাল আবেদীন’ উপ-নির্বাচন, গৌরনদীতে নারিকেল গাছ প্রতীকের সমর্থকদের মারধরের অভিযোগ

চীনে বিধ্বস্ত বিমানের ১৩২ আরোহীর কেউ বেঁচে নেই

  • প্রকাশিত : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ১০২ 0 সংবাদ টি পড়েছেন
আন্তর্জাতিক ডেস্ক // দক্ষিণ চীনের পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হওয়া চীনের ইস্টার্ন এয়ারলাইনসের বিধ্বস্ত উড়োজাহাজের ১৩২ আরোহী ও ক্রু কেউই আর বেঁচে নেই। কুনমিং থেকে গুয়াংঝু যাওয়ার পথে গত সোমবার ১৩২ আরোহীর ফ্লাইট এমইউ-৫৭৩৫ গুয়াংশির পার্বত্য এলাকায় বিধ্বস্ত হয়।

চীনের কর্মকর্তাদের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। চীনা ইস্টার্ন এয়ারলাইনসের এমইউ-৫৭৩৫ ফ্লাইটটি কুনমিং থেকে গুয়ানঝোউ যাচ্ছিল। পথিমধ্যে গুয়ানসির পাহাড়ি বনাঞ্চলে সোজাসুজি ভূমিতে আছড়ে পড়ে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়।

এদিকে চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে আরেক বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রোববার (২৭ মার্চ) স্থানীয় সময় সকালে বিমানটির ধ্বংসাবশেষ থেকে দ্বিতীয় ব্ল্যাক বক্স বা ফ্লাইট ডাটা রেকর্ডারটি উদ্ধার করা হয়েছে।

এর আগে গত বুধবার বিমানের প্রথম ব্ল্যাক বক্সটি উদ্ধার করা হয়। সেটিকে পরীক্ষা–নিরীক্ষার জন্য রাজধানী বেইজিংয়ে পাঠানো হয়েছে।

উদ্ধারকর্মীদের বরাত দিয়ে চীনের বিমান পরিবহনের কর্মকর্তারা জানিয়েছেন, ডিএনএ বিশ্লেষণের মাধ্যমে এখন পর্যন্ত ১২০ জন নিহতের পরিচয় শনাক্ত করা গেছে।

টানা কয়েকদিনের উদ্ধার তৎপরতার পর শনিবার (২৬ মার্চ) রাতে চীনা কর্মকর্তারা বিমানের ৯ ক্রুসহ সকল আরোহীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন।

গত প্রায় তিন দশকের মধ্যে চীনের সর্বোচ্চ প্রাণঘাতী হওয়া উড়োজাহাজ দুর্ঘটনা এটি। চীনের প্রেসিডেন্ট সি চিন পিং দুর্ঘটনার বিষয়টি পূর্ণ তদন্তের নির্দেশ দিয়েছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ