1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
রামুতে ভূমিদস্য সিরাজের অপকর্ম মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগ, সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ হিজলায় পুলিশ সদস্যদের ওপর মৎস্য অধিদপ্তরের অতর্কিত হামলা সুলভ মুল্যে ইফতার বুকিং নিচ্ছে ‘লবস্টার রেস্ট্রুরেন্ট ও কনভেনশন হল’  সুলভ মুল্যে মানসম্পন্ন ইফতার বিক্রি করছে ‘খাবার বাড়ি সুইটস এন্ড রেস্ট্রুরেন্ট’ বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এ্যাল্যায়েন্স (বিএমটিএ) পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ বরিশালে পুর্ব শত্রুতার জেরে ৪ জনকে কুপিয়ে জখমের অভিযোগ, শেবাচিমে ভর্তি বসিক উপ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে মো: রাশিক হাওলাদার

কঙ্গোতে ট্রেন দুর্ঘটনায় ৬১ জন নিহত

  • প্রকাশিত : রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ১১৮ 0 সংবাদ টি পড়েছেন
আন্তর্জাতিক ডেস্ক // আফ্রিকার দেশ দক্ষিণ-পূর্ব গণতান্ত্রিক কঙ্গোতে একটি দ্রুতগামী ট্রেন লাইনচ্যুত হয়ে কমপক্ষে ৬১ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৫২ জন।

শনিবার দেশটির কর্তৃপক্ষ এ দুর্ঘটনার কথা গণমাধ্যমকে জানায়। কর্তৃপক্ষ জানায়, কঙ্গোর লুলাবা প্রদেশে শুক্রবার গভীর রাতে এ ভয়াবহ ট্রেন দুর্ঘটনাটি ঘটে।

এ ঘটনায় আরও অসংখ্য যাত্রী গুরুতর আহত হয়েছেন। তাদের উদ্ধার করে লুবুডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ট্রেনটি মুয়েনেডিতো শহর থেকে লুবুমবাশি যাচ্ছিলো।

প্রাদেশিক কর্মকর্তা জেয়ান সেরগা লুমু গণমাধ্যমকে জানান, ট্রেন দুর্ঘটনার খবর পেয়ে স্বজনরা সাত যাত্রীর লাশ শনাক্ত করে বাড়ি নিয়ে গেছেন। নিহদের মধ্যে পুরুষের পাশাপাশি নারী ও শিশুও রয়েছে।

অন্যদিকে কঙ্গোর এসএনসিসি ট্রেন অপারেটরের পরিকাঠামোর পরিচালক মার্ক মান্যোঙ্গা এনডাম্বো জানান, দুর্ঘটনাকবলিত ট্রেনটি মূলত একটি মালবাহী ট্রেন এবং দুর্ঘটনায় পতিত হওয়ার সময় সেটি ‘কয়েক শতাধিক যাত্রী বহন করছিলো। এসব যাত্রী গোপনে ট্রেনিটিতে ভ্রমণ করছিলেন। এছাড়া ট্রেনের মধ্যে এখনও বেশ কিছু মৃতদেহ আটকে রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

মান্যোঙ্গা আরও বলেন, ট্রেনটিতে থাকা ১৫টি ওয়াগনের মধ্যে ১২টিই খালি ছিল। এটি দক্ষিণ কঙ্গোর লুয়ালাবা প্রদেশের রাজধানী কোলওয়েজির কাছে টেনকে শহরের উদ্দেশে পার্শ্ববর্তী প্রদেশের লুয়েন থেকে আসছিল। একপর্যায়ে গত বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১১টা ৫০ মিনিটে কোলওয়েজি থেকে ২০০ কিলোমিটার আগে একটি গ্রামে লাইনচ্যুত হয় ট্রেনটি।

মান্যোঙ্গার ভাষায়, সোমবারের মধ্যে রেললাইনটি ঠিক করতে কাজ করছে কর্মীরা। অবশ্য ঠিক কী কারণে দুর্ঘটনাটি ঘটেছে সেটি উল্লেখ করেননি তিনি।

কিভাবে এ দুর্ঘটনা ঘটেছে তার কারণ এখনও নিশ্চিত করা যায়নি, তবে স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে যে দুর্ঘটনার সময় সাতটি বগি ট্রেন থেকে বিচ্ছিন্ন হয়ে গভীর খাদে পড়ে গিয়েছিলো।

এর আগে গত বছরের অক্টোবর মাসে একই প্রদেশের মুতশাতশা অঞ্চলের কেনজেনজে শহরে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে নয়জন মারা যায়। সূত্র: আলজাজিরা

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ