1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০২:৪০ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়াকে নিয়ে অপপ্রচার, বিক্ষুব্ধ বাকেরগঞ্জবাসী পিয়নের চাকরি করেই কোটিপতি জাহাঙ্গীর গৌরনদীতে উৎসবমুখর পরিবেশে রথযাত্রা দি নিউ লাইফ/ অত্যাধুনিক চিকিৎসায় আলোর পথে ফিরছে মাদকাসক্ত সেবাগ্রহণকারীরা ! গৌরনদীতে নারিকেল গাছের চারা বিতরণ মুক্তিযোদ্ধা জাদুঘরে ছবিসহ নাম উল্লেখ থাকলেও স্বীকৃতি পাইনি আব্দুস সাত্তার অনিয়ম হয়নি, যথানিয়মেই চাল বিতরণ করা হয়েছে – নিয়ামতি ইউনিয়নের চেয়ারম্যান বরিশালে চাঁদাবাজি মামলায় ২ আসামীকে জেল হাজতে প্রেরণ গৌরনদী পৌরসভার উপ-নির্বাচন, মেয়র পদে জনগণের আস্থা ‘ জয়নাল আবেদীন’ উপ-নির্বাচন, গৌরনদীতে নারিকেল গাছ প্রতীকের সমর্থকদের মারধরের অভিযোগ

তুরস্কে চিকিৎসক ও উদ্ধারকারী দল পাঠাচ্ছে বাংলাদেশ

  • প্রকাশিত : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৭১ 0 সংবাদ টি পড়েছেন
কূটনৈতিক প্রতিবেদক // স্মরণকালের ভয়াবহ ভূমিকম্প কেঁপে উঠেছে তুরস্কে। ৭ দশমিক ৮ মাত্রার এই ভূমিকম্পে বহু মানুষ হতাহত হয়েছে। এমন দুঃসময়ে বন্ধুপ্রতীম দেশটির পাশে থাকতে উদ্ধারকাজে যাচ্ছে বাংলাদেশের মেডিকেল ও উদ্ধারকারী দুটি দল।১০ সদস্যের উদ্ধারকারী দলে বাংলাদেশ সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের পাঁচজন করে সদস্য থাকবেন। এ ছাড়া চিকিৎসা সহায়তা দিতে ডাক্তার নার্সের সমন্বয়ে একটি মেডিকেল দলও তুরস্কে যাচ্ছে।

আজ মঙ্গলবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র আমাদের সময়কে এসব তথ্য নিশ্চিত করেছে। সূত্রটি জানায়, বাংলাদেশ বিমানবাহিনীর একটি বিমানে (সি-১৩০) দল দুটি কাল বুধবার তুরস্ক যাবে। বর্তমানে দল দুটিতে কারা থাকবেন, কী কী সরঞ্জাম, উপকরণ ও চিকিৎসা সামগ্রী পাঠানো হবে, তা ঠিক করা নিয়ে কাজ চলছে।

গতকাল সোমবার তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে ৭ দশমিক ৮ মাত্রার একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। ভূমিকম্পটির কেন্দ্র ছিল সিরিয়ার সীমান্তবর্তী তুরস্কের গাজিয়ানতেপ শহরের কাছে। ভূপৃষ্ঠের ১৭ দশমিক ৭ কিলোমিটার গভীরে ছিল এই ভূমিকম্পের উৎপত্তিস্থল। ভূমিকম্পের কারণে তুরস্ক ও সিরিয়ায় মানবিক বিপর্যয় নেমে এসেছে। দুই দেশে মৃত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৮০০। তবে সংখ্যাটি আরও অনেক বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এর আগে তুরস্কে ভূমিকম্পে বহু মানুষের মৃত্যুর ঘটনায় গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ। পাশাপাশি দেশটিকে মানবিক সহায়তা দিতে প্রস্তুত রয়েছে জানান পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন। এ জন্য তুরস্কের কোন ধরনের সহায়তা প্রয়োজন তা তা জানতে চাওয়া হয় ঢাকা তরফে। গতকাল সোমবার রাতে আমাদের সময়ের সঙ্গে আলাপে এসব কথা জানিয়েছিলেন পররাষ্ট্রমন্ত্রী। মানবিক সহায়তার বাংলাদেশের প্রস্তাবে তুরস্ক ইতিবাচক সাড়া দেয়ায় মেডিকেল ও উদ্ধারকারী দল পাঠাচ্ছে ঢাকা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ