1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:৩৬ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।

রাষ্ট্রপতি পদে বসার যোগ্যতা আমার নেই: কাদের

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩
  • ১৮ 0 বার সংবাদি দেখেছে
নিজস্ব প্রতিবেদক // রাষ্ট্রপতি নির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ওই পদে বসার যোগ্যতা আমার নেই।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ওই পদে বসার যোগ্যতা আমার নেই। প্রধানমন্ত্রী আলাপ-আলোচনা করছেন, খোঁজখবর নিচ্ছেন। সময় হলে জানতে পারবেন।

বিএনপি ও জামায়াত একই মুদ্রার এপিঠ-ওপিঠ উল্লেখ করে কাদের বলেন, জামায়াত ছাড়া বিএনপি শক্তিহীন। নেতিবাচক রাজনীতি করতে করতে তারা এমন স্থানে পৌঁছেছেন, বিএনপিকে বড় মিছিল করতে হলে, সমাবেশ করতে হলে জামায়াতের সমর্থক-কর্মী লাগবে।

জামায়াত নিষিদ্ধ নিয়ে প্রশ্ন করা হলে কাদের বলেন, এটা আদালতের বিষয়। এ বিষয়ে আমরা সক্রিয় হওয়ার সিদ্ধান্ত নিইনি। আদালতের বিষয়ে দলীয় ভূমিকা যুক্তিসঙ্গত হবে না।

বিএনপির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পরের নির্বাচনে আমাদের নেতৃত্ব দেবেন শেখ হাসিনা। কিন্তু তাদের মধ্যে নেতা কে, কাকে নিয়ে তারা নির্বাচন করবেন? বেগম খালেদা জিয়া এবং তারেক রহমান কেউই নির্বাচনে আসতে পারবেন না। কাকে সামনে রেখে তারা নির্বাচন করবেন?

বিএনপি শোভাযাত্রা করলে আমরা শান্তি সমাবেশ করব জানিয়ে আওয়ামী লীগ নেতা বলেন, বিএনপির আন্দোলন নিয়ে আমরা সতর্ক থাকব। তারা যাতে সহিংস পরিস্থিতি তৈরি করতে না পারে, সে ব্যাপারে আমরা নিজেদের অবস্থান পরিবর্তন করিনি। আমরা রাজপথে আছি। রাজপথ আমরা ছাড়ব না। জনগণের জানমাল রক্ষার দায়িত্ব পালন করব।

বুধবার বিএনপির কর্মসূচি ঘিরে ঢাকার বাইরে দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও রাজধানীতে কোনো ঘটনা ঘটেনি জানিয়ে কাদের বলেন, সমাবেশ ও অবস্থানকে কেন্দ্র করে যাতে জানমালের ক্ষতি না হতে পারে, আর কোনো সহিংসতার সৃষ্টি না হয়, সেজন্য সতর্ক অবস্থানে আছে আওয়ামী লীগ।

বিএনপির সঙ্গে আমরা কোনো পাল্টাপাল্টি কর্মসূচি দেইনি জানিয়ে কাদের বলেন, ১০ জানুয়ারি উপলক্ষে আওয়ামী লীগের পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল। তিনি বলেন, বিএনপিসহ বিভিন্ন দলের জগাখিচুড়ি ও অর্থহীন ঐক্য কতটা টেকসই হবে, সেটা সময়ই বলে দেবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ