1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
অনুশোচনায় ভুগছেন সাকিব, অনুদান নিয়ে হাজির মাদ্রাসায় ! বাকেরগঞ্জে ১২ ইউপি চেয়ারম্যানের সভা বর্জন, ফেরত যাচ্ছে উন্নয়নে বরাদ্দকৃত অর্থ ! মেহেন্দিগঞ্জে স্কুল শিক্ষককে কুপিয়েছে সন্ত্রাসীরা বাবুগঞ্জ উপজেলা নির্বাচন/ অব্যাহত হুমকির শিকার আনারস প্রতিকের সমর্থকরা বাবুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন, স্বপনের বিজয়ের লক্ষ্যে ঐক্যবদ্ধ উপজেলাবাসী তাসরিফুল হিকমাহ প্রি-ক্যাডেট মাদ্রাসার ৫ শিক্ষার্থীকে হেফজ সবক প্রদান বাবুগঞ্জ উপজেলা নির্বাচন/ ফারজানার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত প্রতিপক্ষ, প্রচারণায় বাধার অভিযোগ গৌরনদী উপজেলা নির্বাচন/ হারিছের পক্ষে গণজোয়ার, অপেক্ষা ভোটগ্রহণে! বাকেরগঞ্জে বিএনপি নেতা শাহীনকে দিয়ে চাঁদা তুলছেন চেয়ারম্যান খোকন মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগে চক্ষু রোগীদের বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান

১জন ট্যালেন্টপুলেসহ বৃত্তি পেল এআরএস মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৪ শিক্ষার্থী

  • প্রকাশিত : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩
  • ৯৪ 0 সংবাদ টি পড়েছেন

নিজস্ব প্রতিবেদক
যেকোন প্রতিষ্ঠানের সার্বিক সাফল্য নির্ভর করে ঐ প্রতিষ্ঠানে দায়িত্বরত ব্যক্তিদের কর্মকান্ডের ওপর। যথাযথ দায়িত্ব পালন ও সংশ্লিস্ট নিয়মানুযায়ী পরিচালনা অব্যাহত থাকলে সে প্রতিষ্ঠানের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন দীর্ঘসুত্রিতায় পড়েনা।

অতি দ্রুতই সে সাফল্য অর্জিত হয়। সেটি যেকোন প্রতিষ্ঠান-ই হতে পারে। সঠিক দায়িত্ব ও দূরদর্শীতার প্রভাবে যেমন ঐ প্রতিষ্ঠানটির তার লক্ষ্য অর্জনে চুড়ান্ত পর্যায় নিশ্চিত করে তেমনি ছড়িয়ে পড়ে সাফল্য। এমনি এক প্রতিষ্ঠান বরিশাল নগরীর এ আর এস মাধ্যমিক বালিকা বিদ্যালয়।

প্রতিষ্ঠানটি স্থাপিতের পর থেকেই পাঠদানসহ সার্বিক ব্যবস্থাপনায় সুশৃঙ্খলতা বজায় রেখে শিক্ষার মান অক্ষুন্ন রেখেছে। আর চলতি বছর এসএসসি পরীক্ষায় প্রশংসা কুড়িয়ে শতভাগ উত্তীর্ণের পাশাপাশি বৃত্তি তালিকায় ১জন ট্যালেন্টপুলেসহ ৪ জন শিক্ষার্থী স্থান পেয়ে প্রতিষ্ঠানটির শিক্ষার মানের যায়গা অটুট রেখে যুক্ত করেছে নতুন এক কৃতিত্ব।

আর এতে প্রতিষ্ঠানটিতে কর্মরত সকলকে প্রশংসা জুড়ে দিয়েছেন অভিভাবক সহ সচেতন মহল। জানা গেছে, গত ২৭ সেপ্টেম্বর বৃত্তিপ্রাপ্তদের তালিকা ঘোষনা করেছে শিক্ষা বোর্ড। সেটি তাদের ওয়েব সাইটেও প্রকাশ করেছে। বরিশাল শিক্ষাবোর্ড এসএসসি পরীক্ষায় উত্তীর্ন দেড় হাজার শিক্ষার্থীদের বৃত্তি দিয়েছে। জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের মধ্যে থেকে ১১৯ জনকে মেধা বৃত্তি দেয়া হয়েছে।

এর মধ্যে এআরএস মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের কৃপা চন্দা নামের এক শিক্ষার্থী ট্যালেন্টপুল (মেধাবৃত্তি) বৃত্তি অর্জন করেন। এছাড়া একই বিদ্যালয় থেকে আরও ৩ জন শিক্ষার্থী বৃত্তি প্রাপ্ত হয়েছেন । তারা হলেন নুসাইফা নাফিসা নাবা, নাঈমা রহমান তসিন, জেনিকা ইসলাম রিওনা। প্রতিষ্ঠানটি থেকে জন শিক্ষার্থী ট্যালেন্টপুল (মেধাবৃত্তি) বৃত্তিসহ সর্বমোট ৪ শিক্ষার্থী বৃত্তি তালিকায় স্থান পেয়েছেন।

এতে অভিভাবকরা প্রতিষ্ঠানের সকল শিক্ষকদের ওপর প্রশংসা ও আস্থার যায়গা গড়ে তুলেছেন।

একাধিক অভিভাবক জানিয়েছেন, ৬ষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত বিদ্যালয়টিতে আমাদের মেয়েরা পড়াশুনা করে থাকে। বিদ্যালয়টির সার্বিক দিক যেমনটা ভরসাযোগ্য তেমনি শিক্ষকদের পাঠদানও যথারীতি সর্বোচ্চ পর্যায়ের। এছাড়া শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের দায়িত্ব ও সচেতনতায়ও কোন ঘাটতি নেই। যথাযথ পাঠদানের মধ্য দিয়ে আমাদের সন্তানরা ভাল ফলাফল অর্জন করছে। এটা সত্যি আনন্দদায়ক। শিক্ষকদের সর্বোচ্চ সচেতনতা ও দুরদর্শীতার প্রভাবে এমন সাফল্য অর্জিত হচ্ছে।

কৃতিত্ব অর্জনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীর শুভেচ্ছা ও ভবিষ্যৎ সাফল্য কামনা করেন। পাশাপাশি আগামীতে অধিক সংখ্যক শিক্ষার্থী বৃত্তি প্রাপ্ত হবেন বলেও জানিয়েছেন তিনি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ