1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়াকে নিয়ে অপপ্রচার, বিক্ষুব্ধ বাকেরগঞ্জবাসী পিয়নের চাকরি করেই কোটিপতি জাহাঙ্গীর গৌরনদীতে উৎসবমুখর পরিবেশে রথযাত্রা দি নিউ লাইফ/ অত্যাধুনিক চিকিৎসায় আলোর পথে ফিরছে মাদকাসক্ত সেবাগ্রহণকারীরা ! গৌরনদীতে নারিকেল গাছের চারা বিতরণ মুক্তিযোদ্ধা জাদুঘরে ছবিসহ নাম উল্লেখ থাকলেও স্বীকৃতি পাইনি আব্দুস সাত্তার অনিয়ম হয়নি, যথানিয়মেই চাল বিতরণ করা হয়েছে – নিয়ামতি ইউনিয়নের চেয়ারম্যান বরিশালে চাঁদাবাজি মামলায় ২ আসামীকে জেল হাজতে প্রেরণ গৌরনদী পৌরসভার উপ-নির্বাচন, মেয়র পদে জনগণের আস্থা ‘ জয়নাল আবেদীন’ উপ-নির্বাচন, গৌরনদীতে নারিকেল গাছ প্রতীকের সমর্থকদের মারধরের অভিযোগ

এস এম ইকবালের স্বরণে দোয়া ও মোনাজাত

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩
  • ১১৩ 0 সংবাদ টি পড়েছেন

নিউজ ডেস্ক  // শহীদআব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবের সাবেক সভাপতি , বরিশাল সম্মিলিত সাংবাদিক ফোরামের সাবেক প্রধান উপদেষ্টা , প্রবীণ সাংবাদিক ও বীর মুক্তিযোদ্বা এস এম ইকবালের স্বরণে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

গত মঙ্গলবার বিকেল ৪ টায় বরিশাল সম্মিলিত সাংবাদিক ফোরামের উদ্যোগে সংগঠনটির অস্থায়ী কার্যালয়ে এ কর্মসুচী সম্পন্ন হয়।

এসময় প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন । এছাড়াও বিশেষ অতিথী হিসেবে ছিলেন সত্য সংবাদ পত্রিকার প্রকাশক অ্যাডভোকেট মহাসিন মন্টু।

তারা বলেন, সাংবাদিক অঙ্গনে এগিয়ে চলা এক চলমান ইতিহাসের নাম এস এম ইকবাল। তিনি আইনজীবী, সাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, শিক্ষানুরাগী, সমাজসেবক ও সংগঠক হিসেবেও নানা মহলে সুপরিচিত । বরিশালের এক বটবৃক্ষ ছিলেন তিনি। বিভিন্ন সময় নানা প্রতিষ্ঠানের গুরুত্বপুর্ণ দায়িত্ব সফলভাবে ও সুনামের সাথে পালন করেছেন এস এম ইকবাল। কখনোই নিজের সুখ-স্বাচ্ছন্দ্যের বিষয়টি নিয়ে ভাবেননি। সাংবাদিকদের বিপদে আপদে ছুটে গেছেন সব সময়। ইতিবাচক সব গুনে গুনান্বিত ছিলেন তিনি । তার প্রস্থানে মিডিয়া অঙ্গনসহ সর্ব মহলে যেন এক শুন্যতা বিরাজ করছে।

সংগঠনের সভাপতি এস এম রাকিবুল হাসান ফয়সালের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মোনাজাতে আরও উপস্থিত ছিলেন বরিশাল নিউজ এডিটরস কাউন্সিলের সাধারণ সম্পাদক রিপন হাওলাদার, গ্লোবাল টেলিভিশনের বরিশাল প্রতিনিধি এম আর নাহিদসহ বরিশাল সম্মিলিত সাংবাদিক ফোরামের সকল নেতৃবৃন্দ।

এসময় গুণী ব্যাক্তিত্ব প্রয়াত এস এম ইকবালের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বরিশাল সম্মিলিত সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সৈয়দ বাবু।

উল্লেখ্য, এস এম ইকবাল দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত বুধবার বিকেল ৫টা ১০ মিনিটে বরিশাল শেবাচিম হাসপাতালে মৃত্যুবরণ করেন। তিনি ১৯৪৪ সালের ২ সেপ্টেম্বর বরিশালের বানারীপাড়া উপজেলার লবণসাড়া গ্রামের সৈয়দ পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম সৈয়দ শামসুল হুদা এবং মায়ের নাম ফরিদা বেগম। প্রারম্ভিক শিক্ষাজীবনে তৃতীয় শ্রেণিতে বরিশাল জিলা স্কুলে ভর্তি হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ১৯৬০ সালে ম্যাট্রিকুলেশন পাস করেন। ১৯৬৪ সালে বরিশালের সরকারি ব্রজমোহন কলেজ থেকে বিএ পাস করেন এস এম ইকবাল। সত্তরের দশক থেকে তিনি এ পর্যন্ত ঢাকা ও বরিশাল থেকে প্রকাশিত বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। বরিশাল থেকে প্রকাশিত স্থানীয় দৈনিক দক্ষিণাঞ্চল পত্রিকার সম্পাদক হিসেবেও সুনামের সাথে দায়িত্বরত ছিলেন তিনি।

বরিশাল প্রেসক্লাবের আটবার নির্বাচিত সভাপতি ও পাঁচবার সাধারণ সম্পাদক হিসেবে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন এস এম ইকবাল। সাংবাদিকতায় মাইনুল হাসান স্মৃতি পদকসহ নানা পুরস্কারে ভূষিত হয়েছেন প্রথিতযশা এ সাংবাদিক।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ