1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়াকে নিয়ে অপপ্রচার, বিক্ষুব্ধ বাকেরগঞ্জবাসী পিয়নের চাকরি করেই কোটিপতি জাহাঙ্গীর গৌরনদীতে উৎসবমুখর পরিবেশে রথযাত্রা দি নিউ লাইফ/ অত্যাধুনিক চিকিৎসায় আলোর পথে ফিরছে মাদকাসক্ত সেবাগ্রহণকারীরা ! গৌরনদীতে নারিকেল গাছের চারা বিতরণ মুক্তিযোদ্ধা জাদুঘরে ছবিসহ নাম উল্লেখ থাকলেও স্বীকৃতি পাইনি আব্দুস সাত্তার অনিয়ম হয়নি, যথানিয়মেই চাল বিতরণ করা হয়েছে – নিয়ামতি ইউনিয়নের চেয়ারম্যান বরিশালে চাঁদাবাজি মামলায় ২ আসামীকে জেল হাজতে প্রেরণ গৌরনদী পৌরসভার উপ-নির্বাচন, মেয়র পদে জনগণের আস্থা ‘ জয়নাল আবেদীন’ উপ-নির্বাচন, গৌরনদীতে নারিকেল গাছ প্রতীকের সমর্থকদের মারধরের অভিযোগ

ছাত্রলীগের গঠণতন্ত্র অমান্য করে বাবুগঞ্জে আহবায়ক কমিটি গঠনে তৎপর

  • প্রকাশিত : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৫ 0 সংবাদ টি পড়েছেন

নিজস্ব প্রতিবেদক // ছাত্রলীগের গঠণতন্ত্র অমান্য করে দীর্ঘ ২০ বছর পরে অছাত্র, বিবাহিত ও বয়স্কদের নিয়ে বরিশাল বাবুগঞ্জ উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি গঠনের প্রাণপন চেষ্ঠা চলছে । বিষয়টি দীর্ঘদিন থেকে রাজপথে থাকা ওই উপজেলার বর্তমান ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

দীর্ঘদিন রাজপথে থাকা ও বর্তমান পদ প্রত্যাশী ছাত্রলীগ নেতাদের দাবি, বেশ কয়েক বছর ধরে বাবুগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি নেই। তাই জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এখন আহবায়ক কমিটি গঠন করার তোড়জোড় শুরু হয়েছে। এ সুযোগে প্রভাবশালী কিছু আওয়ামী লীগ নেতা ছাত্রলীগের গঠণতন্ত্র অমান্য করে অছাত্র, বিবাহিত ও বয়স্কদের নিয়ে আহবায়ক কমিটি গঠন করার জন্য মরিয়া হয়ে উঠেছেন। ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী অনুর্ধ্ব ২৯ বছর বয়সী, অবিবাহিত , বাংলাদেশের যে কোন বিশ্ববিদ্যালয় বা শিক্ষা বোর্ড কর্তৃক ছাত্র/ছাত্রী  বাংলাদেশ ছাত্রলীগের প্রাথমিক সদস্য হতে পারবে। বাবুগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটিতে যাদেরকে যুগ্ম আহবায়ক ও সদস্য করার প্রস্তাব রাখা হয়েছে তাদের  অধিকাংশের বয়স ৪০ এর ঘরে। পদ প্রত্যাশী একাধিক ছাত্রলীগ নেতারা বলেন ছাত্রলীগের গঠণতন্ত্র অমান্য করে উপজেলার রাহুতকাঠী গ্রামের বাসিন্দা ফজলুল হক কাজীর ছেলে কাজী ইয়াসীর আরাফাতের জাতীয় পরিচয়পত্রের তথ্যানুযায়ী তার জন্মতারিখ ১৯৮৩ সালের ২০ জানুয়ারি। সেমতে বর্তমানে তার বয়স ৪০ বছর।

 

এছাড়াও তিনি বিবাহিত। তাকে (কাজী ইয়াসীর আরাফাত) উপজেলা ছাত্রলীগের আহবায়ক করার জন্য প্রাণপন চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। ফলে উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি গঠনের শুরুতেই চরম বির্তকের পাশাপাশি দীর্ঘদিন থেকে রাজপথে থাকা ছাত্রলীগ নেতাকর্মীরা নিস্কিয় হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। জানা গেছে কাজী ইয়াসির আরাফাত সোহেলের বড় ভাই কাজী সজল বাবুগঞ্জ উপজেলা জাতীয় পার্টির দেহেরগতি ইউনিয়নের সভাপতি । সজল বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে তিনি নৌকা প্রতীকের প্রার্থীর সরাসরি বিরোধীতা করেন। এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বলেন, বাবুগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা হতে পারে। কমিটি গঠনের লক্ষ্যে পদ প্রত্যাশীদের বায়োডাটা নেয়া হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ