1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শনিবার, ২৫ মে ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
বরিশাল গ্রামার স্কুল অ্যান্ড কলেজে তিন পদে নিয়োগ উপজেলা নির্বাচনঃ মুলাদীতে চেয়ারম্যান পদে মানুষের আস্থা ‘তরিকুল হাসান খান মিঠু’ ঝালকাঠি উপজেলা নির্বাচন/ সহিংস নির্বাচনী পরিবেশ , নিরাপত্তাহীনতায় চেয়ারম্যান প্রার্থী কলাপাড়ায় পূর্ব শত্রুতার জেরে জেলেকে কুপিয়ে জখমের অভিযোগ বাকেরগঞ্জে চেয়ারম্যান বাবুকে ফাঁসানোর অপচেষ্টা ! ঝালকাঠিতে আন্ত:জেলা চোর চক্রের মাস্টারমাইন্ড গ্রেফতার বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটে নানা আয়োজনের মধ্য দিয়ে কারিগরি শিক্ষা সপ্তাহ পালিত জনসেবায় নির্বাচনে অংশ নিয়েছি- ভাইস চেয়ারম্যান প্রার্থী সাইফুল উপজেলা নির্বাচন/ জনপ্রতিনিধি নয়, জনসেবক হিসেবে মানুষের পাশে থাকতে চাই- রাজিব ব্র্যাকের সহযোগীতায় নিরাপদে বিদেশ যাচ্ছে মানুষ , ফেরতরা পাচ্ছেন সহায়তা

স্বাস্থ্যসম্মত খাবারে ভোক্তাদের নজড় ‘খাবার বাড়ি’

  • প্রকাশিত : শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
  • ৯৫ 0 সংবাদ টি পড়েছেন

নিজস্ব প্রতিবেদকঃ নিত্যপন্যের মূল্যবৃদ্ধির ধারাবাহিকতার মধ্যেও পবিত্র রমজান মাসে ইফতার বাজারে ভোক্তা পর্যায়ে স্বস্তি ফিরিয়েছে বরিশাল নগরীর রুপাতলীর বিখ্যাত রেস্তোরা ‘খাবার বাড়ি’।

যদিও প্রতিষ্ঠানটি চালুর পর থেকেই সেবার মাধ্যমে ভোক্তাদের বিশ্বস্ত ও স্বস্তিদায়ক প্রতিষ্ঠান হিসেবে এটি রুপ নিলেও বর্তমানে তাতে আরও একটি ভিন্ন মাত্রা যোগ করেছে ইফতার বাজার। পবিত্র রমজান শুরুর প্রথম দিন থেকেই স্বাস্থ্যসম্মত পদ্ধতিতে ইফতার তৈরি , পরিবেশন ও বিক্রিতে প্রতিষ্ঠানটি নজড় কেড়েছে ভোক্তাদের।

অন্যদিকে ইফতার সামগ্রীর মুল্যের সহনীয়তায় নজড় কাড়ার মাত্রা আরও বৃদ্ধি পেয়েছে। প্রতিষ্ঠানটি প্রতি বছরের ন্যায় এবারেও ইফতারির জন্য প্রত্যেকটি সামগ্রী স্বাস্থ্যসম্মত পদ্ধতিতে তৈরি করে সেপরিবেশে সহনীয় মুল্যেই ভোক্তাদের কাছে পৌছে দিচ্ছে ।  প্রতিষ্ঠানটিতে থেকে এবারেও ইফতার আইটেমে আলুরচপ, বেগুনি, পিঁয়াজু, সবজির চপ, চিকেন চপ, ডিমের চপ, চিকেন পুলি, ফিরনি, বোরহানী, চিকেন ফ্রাই, তেহেরি, বুন্দিয়া, ছোলাবুট, জিলাপী, , কাচ্চি বিরিয়ানী, হালিম, গরুর কালো ভূনা ও ঘোলসহ বিভিন্ন আইটেম রয়েছে।

আর এসব আইটেম স্বাস্থ্যসম্মত উপায়ে হচ্ছে স্বাদযুক্ত ও মুল্য সহনীয় পর্যায়ে হওয়ায় সহজেই এ প্রতিষ্ঠানমুখী হচ্ছেন ভোক্তারা। দুপুর ঘড়িয়ে একটু বিকেল হলেই প্রতিষ্ঠানটির সম্মুখে ইফতারির পসরায় ভীড় যেন লক্ষণীয় অবস্থায় পরিণত হয়।

এ বিষয়ে নিয়মিত খেতে আসা এক ভোক্তা জানান, ‘খাবার বাড়ি’ অন্য সব খাবার যেমন স্বাস্থ্যসম্মত ও সহনীয় মুল্য তেমনি ব্যতিক্রম ঘটেনি ইফতার বিক্রয়েও। সারাদিন রোজা রেখে সবাই একটু মুল্য ও স্বাদে স্বস্তিদায়ক খাদ্য সামগ্রীই খুঁজবে সেটাই স্বাভাবিক। তাই সেই স্বস্তির যায়গাটা পুরণ করছে এ প্রতিষ্ঠানটি ।

অন্য এক ভোক্তা জানান, অন্য সব প্রতিষ্ঠানের তুলনায় এই রেস্তোরা থেকে যেকোন খাবার ক্রয় করে স্বাচ্ছন্দ্যবোধ করি । তাই ইফতারির জন্য এখান থেকে বিভিন্ন আইটেমের খাদ্য ক্রয় করি। দামও নাগালের মধ্যে আবার খাবারটাও স্বাস্থ্যসম্মত মনে হয়।

প্রতিষ্ঠান কর্তৃপক্ষ জানান , পবিত্র রমজান মাসে প্রতিবারই আমরা ইফতার সামগ্রী বিক্রয়ের একটি আয়োজন করে থাকি। এটি মূলত ব্যবসার থেকেও ভোক্তারা যেন স্বস্তি ও সহনীয় মুল্যে ইফতার সামগ্রী ক্রয় করতে পারেন সে লক্ষ্যে সব আইটেমের দাম নাগালের মধ্যে রাখা হয়। এছাড়া অন্য সব খাবারেও ভোক্তা পর্যায়ে প্রতিষ্ঠানটি থেকে দামে সহনীয় ও স্বস্তি ফেরাতে বারংবারই বদ্ধ পরিকর। আমরা মুলত ব্যবসাটি মুখ্য হিসেবে দেখছিনা ভোক্তাদের সেবায় খাবারটি স্বাস্থ্যসম্মত ও মুল্যেও সহনীয় রাখার বিষয়টি সবসময় প্রধান্য দিয়ে থাকি।

 

 

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ