1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
রামুতে ভূমিদস্য সিরাজের অপকর্ম মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগ, সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ হিজলায় পুলিশ সদস্যদের ওপর মৎস্য অধিদপ্তরের অতর্কিত হামলা সুলভ মুল্যে ইফতার বুকিং নিচ্ছে ‘লবস্টার রেস্ট্রুরেন্ট ও কনভেনশন হল’  সুলভ মুল্যে মানসম্পন্ন ইফতার বিক্রি করছে ‘খাবার বাড়ি সুইটস এন্ড রেস্ট্রুরেন্ট’ বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এ্যাল্যায়েন্স (বিএমটিএ) পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ বরিশালে পুর্ব শত্রুতার জেরে ৪ জনকে কুপিয়ে জখমের অভিযোগ, শেবাচিমে ভর্তি বসিক উপ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে মো: রাশিক হাওলাদার

রাবিতে সংঘর্ষ: ৩০০ জনকে আসামি করে পুলিশের মামলা

  • প্রকাশিত : সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ৪২ 0 সংবাদ টি পড়েছেন
রাবি প্রতিনিধি // রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে শনিবার স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় মামলা করেছে পুলিশ।

মতিহার থানায় রোববার রাতে এ মামলা দায়ের করা হয় বলে সোমবার সকালে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার রফিকুল আলম জানিয়েছেন।

তিনি বলেন, সরকারি কাজে বাধার দেয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করে। এতে ২৫০ থেকে ৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলার বাদী হয়েছেন উপপরিদর্শক (এসআই) আমানত।

গত শনিবার বগুড়া থেকে বাসে করে রাজশাহী আসছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। সিটে বসাকে কেন্দ্র করে এক ব্যক্তির সঙ্গে তার বাগবিতণ্ডা হয়। এর জেরে বিনোদপুরে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষে জড়ান শিক্ষার্থীরা। সংঘর্ষে দুই শতাধিক শিক্ষার্থী আহত হন।

এ সংঘর্ষের জেরে রোববার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ফটকে অবস্থান নেন শিক্ষার্থীরা। সড়কে গাছের গুঁড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা। ফলে ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরে নাটোরের দিক থেকে আসা যানবাহনগুলো শহরে প্রবেশ করতে বিকল্প পথ হিসেবে বুধপাড়া ফ্লাইওভার হয়ে ঢোকে। আর নগরীর সাহেব বাজারের দিক থেকে কাটাখালীর দিকে আসা ছোট যানবাহনগুলো ফুলতলা বালুরঘাট হয়ে চলাচল করে। এ ছাড়া বাসগুলো শিরোইল বাসস্ট্যান্ড থেকে ছেড়ে ভদ্রা মোড় দিয়ে নতুন বাইপাস হয়ে নাটোরের দিকে যায়।

সংঘর্ষের পর থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর ও কাজলা ফটকে ব্যারিকেড দিয়ে রাখে।

রাবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলার ঘটনায় সাত দফা দাবিতে আমরণ অনশন শুরু করেন বিশ্ববিদ্যালয়ের ১৫ শিক্ষার্থী। রোববার বিকেল ৫টা থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনের সামনে অনশন শুরু করেন ৮ শিক্ষার্থী। পরে তাতে আরও ৭ শিক্ষার্থী যোগ দেন।

একই দিন বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর আব্দুস সালাম বাদী হয়ে মতিহার থানায় মামলা করেন।

বাংলাদেশ জার্নাল/কেএ/ওএফ

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ