1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
চরকাউয়া খেয়াঘাটে অপ্রতিরোধ্য জুয়ার আসর ! বরিশালে ’’শিকদার এক্সপ্রেস’ কুরিয়ার এন্ড পার্সেল সার্ভিসের শুভ উদ্বোধন বরিশালে মাতৃছায়া মানব কল্যাণ সংস্থার ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী ববির বহিষ্কৃত ছাত্র বাকীর খুটির জোর কোথায়, অভিযোগের তীর প্রক্টরের দিকে ভাইস চেয়ারম্যান হিসেবে খালিদ কে দেখতে চাই বাকেরগঞ্জবাসী বদরুল আলম’কে ভাইস চেয়ারম্যান পদে পেতে চায় উপজেলাবাসী জাতীয় সংসদে সংরক্ষিত আসন, বরিশাল বিভাগ থেকে আলোচনায় যারা কথিত ছাত্রলীগ নেতা জুবায়েরের খুটির জোর কোথায়! বিদ্যুৎ বিলের নামে চাঁদা কালেকশন হিজলায় নৌকার সমর্থকের হাতের রগ কাটার পর বসতঘরে অগ্নিসংযোগ হিজলা-মেহেন্দিগঞ্জ নৌকার কর্মী-সমর্থকদের উপর অব্যাহত হামলা-আহত ২০-২৫!

মার্কিন প্রমোদতরীতে ৩০০ রোগী অজানা রোগে অসুস্থ

  • প্রকাশিত : শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ৫০ 0 সংবাদ টি পড়েছেন
আন্তর্জাতিক ডেস্ক // আমেরিকার বিলাসবহুল প্রমোদতরী রুবি প্রিন্সেসে তিন শতাধিক আরোহী অজানা রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েছেন। দেশটির কেন্দ্রীয় রোগ নিয়ন্ত্রণ সংস্থা- সিডিসি এ খবর নিশ্চিত করেছে। বলেছে, জাহাজের কর্মী ও যাত্রী মিলিয়ে তিনশ’র বেশি অসুস্থ।

তবে অসুস্থতার কারণ সম্পর্কে কিছুই জানায়নি সিডিসি। শুধু বলা হয়েছে প্রমোদতরীটি টেক্সাস থেকে মেক্সিকো যাওয়ার পথে যাত্রীরা অসুস্থ হয়ে পড়েন। অসুস্থতার কারণ খুঁজে দেখা হচ্ছে।

যাত্রীদের মধ্যে বমি ও ডায়েরিয়ার মতো উপসর্গ দেখা দিয়েছে বলে জানতে পেরেছে সিডিসি। কিন্তু কেন হঠাৎ করে বমি ও ডায়েরিয়ায় আক্রান্ত হলেন যাত্রী এবং প্রমোদতরীর কর্মীরা তা জানা যায়নি বলে জানিয়েছে সিডিসি। পাঁচ মার্চে টেক্সাসে জাহাজটি ফিরে এলে সিডিসির মহামারি বিশেষজ্ঞ এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা পরিদর্শনে যান। তাদের প্রতিবেদন দিতে সময় লাগবে।

সিডিসি জানিয়েছে, প্রমোদতরীতে দুই হাজার ৮৮১ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ২৮৪ জন অসুস্থ হয়ে পড়েন। আর এক হাজার ১৫৯ জন ক্রু সদস্যের মধ্যে ৩৪ জন অসুস্থ হয়ে পড়েন। অসুস্থদের কাছ থেকে রক্ত ও মলের নমুনা নেয়া হয়েছে পরীক্ষা করে দেখার জন্য।

রুবি প্রিন্সেসের মুখপাত্র বলেন, পেটের সমস্যার সঙ্গে মেডিকেল সেন্টারে রিপোর্ট করা যাত্রীদের সংখ্যা বৃদ্ধির প্রথম লক্ষণ টের পাওয়ার পরই তাৎক্ষণিকভাবে আমরা ভাইরাসের বিস্তার রোধে অতিরিক্ত উন্নত স্যানিটাইজেশন পদ্ধতি অনুসরণ শুরু করেছি।

এর আগেও রুবি প্রিন্সেস খবরের শিরোনাম হয়েছিলো। ২০২০ সালে এই প্রমোদতরীর শতাধিক যাত্রী কোভিডে আক্রান্ত হয়েছিলেন। তখন জাহাজটিকে নোঙর করতে দেয়নি কোনো দেশ। শেষ পর্যন্ত গ্রিসের উপকূলে গিয়ে আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছিলো।

সূত্র: এনডিটিভি, নিউ ইয়র্ক টাইমস।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ