1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগ, সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ হিজলায় পুলিশ সদস্যদের ওপর মৎস্য অধিদপ্তরের অতর্কিত হামলা সুলভ মুল্যে ইফতার বুকিং নিচ্ছে ‘লবস্টার রেস্ট্রুরেন্ট ও কনভেনশন হল’  সুলভ মুল্যে মানসম্পন্ন ইফতার বিক্রি করছে ‘খাবার বাড়ি সুইটস এন্ড রেস্ট্রুরেন্ট’ বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এ্যাল্যায়েন্স (বিএমটিএ) পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ বরিশালে পুর্ব শত্রুতার জেরে ৪ জনকে কুপিয়ে জখমের অভিযোগ, শেবাচিমে ভর্তি বসিক উপ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে মো: রাশিক হাওলাদার চরকাউয়া খেয়াঘাটে অপ্রতিরোধ্য জুয়ার আসর !

রোহিঙ্গা সমস্যা সমাধানে ঢাকার পাশে থাকবে ওয়াশিংটন

  • প্রকাশিত : বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬০ 0 সংবাদ টি পড়েছেন
নিজস্ব প্রদিবেদক // রোহিঙ্গা সমস্যা সমাধানে ঢাকার পাশে থাকবে ওয়াশিংটন- এমন কথা জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা ও পররাষ্ট্র দপ্তরের কাউন্সিলর ডেরেক এইচ শোলে।

বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা শোলে। পরে যৌথ ব্রিফিংয়ে আসেন তারা।

ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী মোমেন জানান, রোহিঙ্গা সমস্যা সমাধানে ঢাকার পাশে থাকবে ওয়াশিংটন। আর মার্কিন পররাষ্ট্র দপ্তরের কাউন্সিলর বলেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে গুরুত্ব দেয় যুক্তরাষ্ট্র। রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধানের চেষ্টা করছে ওয়াশিংটন।

তিনি আরও বলেন, ‘আমরা ভবিষ্যৎ নিয়ে আশাবাদী। আমাদের ৫১ বছরের শক্তিশালী অংশীদারত্ব। আমরা পরবর্তী ৫১ বছর একসঙ্গে কাজ করতে চাই। সামনে আমাদের অনেক চ্যালেঞ্জ এবং এক সঙ্গে কাজ করার সমান সুযোগও রয়েছে। দুদেশের অর্থনীতি ও নিরাপত্তা বাড়ানোর ক্ষেত্রে ওয়াশিংটন আগ্রহী।

সফরের দ্বিতীয় দিন দুপুরে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা ডেরেক শোলে প্রায় দেড় ঘণ্টা ধরে দ্বিপক্ষীয় নানা ইস্যুতে কথা বলেন।

এর আগে সকালে দিনের শুরুতেই পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে প্রাতরাশ বৈঠক করেন তিনি। তারপর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন ডেরেক এইচ শোলে।

উল্লেখ্য, দ্বিপক্ষীয় বিষয়ে আলোচনা করতে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দুদিনের সফরে ঢাকায় আসেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা ডেরেক শোলে। বুধবার সন্ধ্যায় তিনি ঢাকা ত্যাগ করবেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ