1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
নির্বাচিত হলে উপজেলার সার্বিক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করবো- চেয়ারম্যান প্রার্থী রাজিব রামুতে ভূমিদস্য সিরাজের অপকর্ম মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগ, সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ হিজলায় পুলিশ সদস্যদের ওপর মৎস্য অধিদপ্তরের অতর্কিত হামলা সুলভ মুল্যে ইফতার বুকিং নিচ্ছে ‘লবস্টার রেস্ট্রুরেন্ট ও কনভেনশন হল’  সুলভ মুল্যে মানসম্পন্ন ইফতার বিক্রি করছে ‘খাবার বাড়ি সুইটস এন্ড রেস্ট্রুরেন্ট’ বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এ্যাল্যায়েন্স (বিএমটিএ) পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ বরিশালে পুর্ব শত্রুতার জেরে ৪ জনকে কুপিয়ে জখমের অভিযোগ, শেবাচিমে ভর্তি

দুর্ধর্ষ মোটরসাইকেল চোর ‘বাইক জসিম’ গ্রেপ্তার

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০২৩
  • ৪২ 0 সংবাদ টি পড়েছেন
নিজস্ব প্রতিবেদক // ঢাকার দুর্ধর্ষ মোটরসাইকেল চোর মো. জসিম ওরফে বাইক জসিমকে গ্রেপ্তার করে‌ছে পু‌লিশ। গ্রেপ্তার জসিম মাদারীপুর জেলার শিবচর উপজেলার বেলদারহাট গ্রামের মো. সুবহান বেপারীর ছেলে।

গত ১৪ জানুয়া‌রি দিবাগত রা‌তে নারায়নগঞ্জ জেলাধীন সোনারগাঁওয়ের গোবিন্দপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হ‌লেও আজ মঙ্গলবার বিষয়‌টি জানা‌নো হয়।

মঙ্গলবার দুপু‌রে ডিএমপির মিরপুর বিভা‌গের ডি‌সি জসীম উ‌দ্দিন মোল্লা নিজ কার্যাল‌য়ে সংবাদ স‌ম্মেল‌নে ব‌লেন, গ্রেপ্তার জসিম ঢাকার শীর্ষ মোটরসাইকেল চোর। গত ১০ বছরে তি‌নি চুরি করেছে পাঁচ শতাধিক মোটরসাইকেল। তার বিরুদ্ধে ১২টি মামলা রয়েছে।

ডি‌সি ব‌লেন, গ্রেপ্তার জসিম দিনে ব্যাটারি চালিত অটোরিকশা চালা‌তেন। আর রাতে মোটর সাইকেল চুরি কর‌তেন। জ‌সিম মূলত রাতে বাসাবাড়ির পার্কিংয়ে রাখা মোটর সাইকেলই চুরি করেন। দিনে কিংবা সড়কে চুরি করলে ধরা পরার ঝুঁকি বেশি থাকে তাই রাতেই চুরি করে। দিনে ব্যাটারি চালিত অটোরিকশা চালানোর কারণে কেউ তাকে সন্দেহ করে না।

১০ বছরে পাঁচ শতাধিক মোটরসাইকেল চুরি জসিম মোটরসাইকেল চুরি শুরু করেন ২০১৩ সাল থেকে। তার ভায়রা-ভাই শাহ আলমের সাথে থেকেই তার এই পেশায় আসা। কিন্তু কিছুদিনের মধ্যে তি‌নি নিজেই একটা গ্রুপ তৈরি করে ফেলেন। বর্তমানে ৭ জন থাকলেও তার গ্রুপে মোট ২০ জন কাজ করে। পুরো ঢাকা শহরেই তারা চুরি শুরু করে। গত ১০ বছরে ঢাকা শহরে তার গ্রুপ পাঁচ শতাধিক চুরি করেছে।

গ্রেপ্তার জসিমের বিরুদ্ধে ঢাকার বিভিন্ন থানায় কমপক্ষে ১০টি মামলা রয়েছে। এসব মামলায় গ্রেপ্তার হয়ে তি‌নি কারাগারে যান ১০ বার। সর্বশেষ গত সেপ্টেম্বর মাসে কারাগার থেকে ছাড়া পান। জেল থেকে বের হয়ে আবারও মোটরসাইকেল চুরি করতে গিয়ে গ্রেপ্তার হন।

চার ভাইয়ের দুইভাই ক্রসফায়ারে নিহত

পু‌লিশ জানায়, জসিমের বাবা একজন কৃষক। মাদারীপুর জেলার বেলদারহাট গ্রামের বাড়িতে কৃষি কাজ করেই তিনি জীবিকা নির্বাহ করেন। কিন্তু তার ছেলেরা সবাই অপরাধ জগতে বেপরোয়া। জসিমের বড়ভাই ডাকাত হানিফ ২০১৮ সালে এবং তার ছোট ভাই ডাকাত ইয়াসিন ২০১৪ সালে অপরাধ মূলক কর্মকাণ্ডে গিয়ে মারা যান বলে জানা যায়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ