1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:৪০ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।

সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে ইমামদের ভূমিকা রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

  • প্রকাশিত : সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩
  • ১৩ 0 বার সংবাদি দেখেছে
নিজস্ব প্রতিবেদক // মসজিদের ইমাম-খতিবদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে যেন সব পরিবারের সন্তান বিরত থাকে, সে বিষয়ে সচেতনতা সৃষ্টিতে আপনারা অবদান রাখতে পারেন। আমরা চাই, আমাদের সন্তানরা যেন ইসলামের সঠিক শিক্ষা পায়।’

আজ সোমবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সারাদেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

ইমাম-খতিবদের মসজিদের বয়ানে মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসের কুফল তুলে ধরার আহ্বান জানিয়ে সরকারপ্রধান বলেন, ‘সন্ত্রাস-জঙ্গিবাদে ধর্মের বদনাম হয়; বিষয়টি নতুন প্রজন্মকে বোঝাতে মডেল মসজিদগুলোর মাধ্যমে ইমামরা ভূমিকা রাখতে পারেন। ইসলামের সঠিক চর্চার মাধ্যমে সমাজের সব অসঙ্গতি দূর করে এগিয়ে যেতে হবে। সব ধর্মের স্বাধীনতা নিশ্চিত করতেই কাজ করছে বর্তমান সরকার।’

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমরা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র করছি, ইসলাম ধর্ম যাতে আরও উন্নতভাবে পালন করতে পারে। ধর্মের প্রকৃত শিক্ষা যাতে পায়। ইসলামের মূল্যবোধের প্রচার ও প্রসার যাতে ঘটে।’ এ সময় ইসলাম ধর্ম প্রচারে সরকারের বিভিন্ন উদ্যোগ তুলে ধরেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ২০১৮ সালের ২৬ জুন সারাদেশে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র করার প্রকল্প অনুমোদিত হয়। এ প্রকল্পের আওতায় সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক গড়ে তোলা হবে। এরই মধ্যে ২০২১ সালে ৫০টি মসজিদ করা হয়। আজ সোমবার আরও ৫০টি মসজিদ উদ্বোধন হয়েছে। এর মাধ্যমে মডেল মসজিদের সংখ্যা দাঁড়ালো ১০০টি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ