1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
চরকাউয়া খেয়াঘাটে অপ্রতিরোধ্য জুয়ার আসর ! বরিশালে ’’শিকদার এক্সপ্রেস’ কুরিয়ার এন্ড পার্সেল সার্ভিসের শুভ উদ্বোধন বরিশালে মাতৃছায়া মানব কল্যাণ সংস্থার ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী ববির বহিষ্কৃত ছাত্র বাকীর খুটির জোর কোথায়, অভিযোগের তীর প্রক্টরের দিকে ভাইস চেয়ারম্যান হিসেবে খালিদ কে দেখতে চাই বাকেরগঞ্জবাসী বদরুল আলম’কে ভাইস চেয়ারম্যান পদে পেতে চায় উপজেলাবাসী জাতীয় সংসদে সংরক্ষিত আসন, বরিশাল বিভাগ থেকে আলোচনায় যারা কথিত ছাত্রলীগ নেতা জুবায়েরের খুটির জোর কোথায়! বিদ্যুৎ বিলের নামে চাঁদা কালেকশন হিজলায় নৌকার সমর্থকের হাতের রগ কাটার পর বসতঘরে অগ্নিসংযোগ হিজলা-মেহেন্দিগঞ্জ নৌকার কর্মী-সমর্থকদের উপর অব্যাহত হামলা-আহত ২০-২৫!

মেক্সিকোতে জনসম্মুখে ধূমপান নিষিদ্ধ

  • প্রকাশিত : রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩
  • ৪৭ 0 সংবাদ টি পড়েছেন
অনলাইন ডেস্ক // প্রকাশ্যে ধূমপান নিষিদ্ধ করলো মেক্সিকো। এর মাধ্যমে দেশটি বিশ্বের অন্যতম কঠোর তামাকবিরোধী আইন কার্যকর করলো। খবর বিবিসির।

আজ রোববার বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ২০২১ সালে দেশটিতে প্রথম এই পদক্ষেপ অনুমোদন পায়। দেশটির সরকার তামাকজাতীয় পণ্যের বিজ্ঞাপনের ওপরও নিষেধাজ্ঞা জারি করেছে।

লাতিন আমেরিকার বেশ কয়টি দেশ জনসমাগমস্থল ধূমপানমুক্ত রাখতে আইন পাস করেছে। তবে মেক্সিকোর আইনটি আমেরিকা মহাদেশে সবচেয়ে জোরালো বলে মনে করা হচ্ছে। বিবিসি বলছে, মেক্সিকোর এই আইন বিশ্বের সবচেয়ে কঠোর ধূমপানবিরোধী আইনগুলোর মধ্যে একটি।

২০০৮ সালের প্রচলিত আইন অনুসারে মেক্সিকোতে বার, রেস্তোরাঁ ও কর্মক্ষেত্র ধূমপানমুক্ত এলাকা। এখন এই আইনের ক্ষেত্র আরও বাড়িয়ে সব জনসমাগমস্থলে ধূমপানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর মধ্যে রয়েছে আরও পার্ক, বিচ, হোটেল, অফিস ও রেস্তরাঁ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ