1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
চরকাউয়া খেয়াঘাটে অপ্রতিরোধ্য জুয়ার আসর ! বরিশালে ’’শিকদার এক্সপ্রেস’ কুরিয়ার এন্ড পার্সেল সার্ভিসের শুভ উদ্বোধন বরিশালে মাতৃছায়া মানব কল্যাণ সংস্থার ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী ববির বহিষ্কৃত ছাত্র বাকীর খুটির জোর কোথায়, অভিযোগের তীর প্রক্টরের দিকে ভাইস চেয়ারম্যান হিসেবে খালিদ কে দেখতে চাই বাকেরগঞ্জবাসী বদরুল আলম’কে ভাইস চেয়ারম্যান পদে পেতে চায় উপজেলাবাসী জাতীয় সংসদে সংরক্ষিত আসন, বরিশাল বিভাগ থেকে আলোচনায় যারা কথিত ছাত্রলীগ নেতা জুবায়েরের খুটির জোর কোথায়! বিদ্যুৎ বিলের নামে চাঁদা কালেকশন হিজলায় নৌকার সমর্থকের হাতের রগ কাটার পর বসতঘরে অগ্নিসংযোগ হিজলা-মেহেন্দিগঞ্জ নৌকার কর্মী-সমর্থকদের উপর অব্যাহত হামলা-আহত ২০-২৫!

বরিশাল মহসিন মার্কেটের নাম অপরিবর্তিত রাখার দাবি

  • প্রকাশিত : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২
  • ৫৭ 0 সংবাদ টি পড়েছেন

নিজস্ব প্রতিবেদক // বরিশাল নগরীর ঐতিহ্যবাহী হাজী মুহাম্মদ মহসিন হকার্স মার্কেটের নাম অপরিবর্তিত রাখার দাবিতে স্মারকলিপি প্রদান করেছে সাংস্কৃতি সংগঠনগুলো। ৩৯ টি সংগঠনের জোট ‘বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ’ সোমবার বেলা সাড়ে ১২ টায় বরিশাল জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সোহেল মারুফকে এই স্মারকলিপি দেন।

এসময় উপস্থিত ছিলেন সমন্বয় পরিষদের সভাপতি নজমুল হোসেন আকাশ, সাধারণ সম্পাদক দেবাশীষ চত্রবর্তী, সাবেক সভাপতি সৈয়দ দুলাল, কাজল ঘোষ, নজরুল ইসলাম চুন্নু, শুভংকর চক্রবর্তী, মিজানুর রহমান, মিন্টু কুমার কর, সুশান্ত ঘোষ, সাঈদ পান্থ, সুর্দশণ বিশ্বাস টুটুল এবং মুন্না প্রমুখ।

জানা গেছে, বরিশাল নগরীর অন্যতম একটি মার্কেট হাজী মুহাম্মদ মহসিন হকার্স মার্কেট। এই মার্কেট টি নিম্ন ও মধ্যবিত্তের কেনাকেটার জন্য স্থানীয়ভবে সুপরিচিত। এই মার্কেটটিতে তিন শতাধিক ব্যবসায়ী ব্যবসা বাণিজ্য পরিচালনা করে আসছেন। বরিশালের কৃতি সন্তান, সাবেক মন্ত্রী শহীদ আবদুর রব সেরনিয়াবাত ১৯৭৫ সালে বরিশাল টেলিগ্রাফ অফিস সংলগ্ন যে স্থানটিতে বরিশাল হকার্স মার্কেট নামে হকারদের ব্যবসা-বাণিজ্য পরিচালনার জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন।

তারই ধারাবাহিকতায় ১৯৮৩ সালে তৎকালীন জেলা প্রসাসক এমএ বারী হাজী মুহাম্মদ মহসিন মার্কেট নামে ফলক স্থাপন করেন। সেই থেকে এই হকার্স মার্কেট টি ‘মহসিন মার্কেট ‘ নামে সুপরিচিত।

কিন্তু মার্কেটটির নামকরণ হঠাৎ করে কয়েক সপ্তাহ আগে জেলা প্রশাসন কর্তৃক পরিবর্তন করা হয়েছে। সুপরিচিত একটি স্থানের নামকরণ হঠাৎ পরিবর্তন বিষয়ে নাগরিকদের কোন মতামত নেওয়া হয়নি। এই পরিবর্তন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও পত্র-পত্রিকায় বিক্ষুব্ধ নাগরিকরা মতামত তুলে ধরেন। এই প্রেক্ষাপটে হকার্স মার্কেটটির নাম পূর্বের নাম অর্থাৎ ‘হাজী মুহাম্মদ মহসিন হকার্স মার্কেট’ রাখার দাবি উঠেছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সোহেল মারুফ বিষয়টি গুরুত্ব দিয়ে দেখবেন, সাংস্কৃতিক সংগঠনের নেতাদের এমনটাই আশ্বস্ত করেন।’

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ