1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০২ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগ, সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ হিজলায় পুলিশ সদস্যদের ওপর মৎস্য অধিদপ্তরের অতর্কিত হামলা সুলভ মুল্যে ইফতার বুকিং নিচ্ছে ‘লবস্টার রেস্ট্রুরেন্ট ও কনভেনশন হল’  সুলভ মুল্যে মানসম্পন্ন ইফতার বিক্রি করছে ‘খাবার বাড়ি সুইটস এন্ড রেস্ট্রুরেন্ট’ বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এ্যাল্যায়েন্স (বিএমটিএ) পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ বরিশালে পুর্ব শত্রুতার জেরে ৪ জনকে কুপিয়ে জখমের অভিযোগ, শেবাচিমে ভর্তি বসিক উপ নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে মো: রাশিক হাওলাদার চরকাউয়া খেয়াঘাটে অপ্রতিরোধ্য জুয়ার আসর !

খাবার নেই, সন্তান বিক্রির চেষ্টা আফগান মায়ের

  • প্রকাশিত : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
  • ৫৫ 0 সংবাদ টি পড়েছেন

নিজস্ব প্রতিবেদক // গত বছরের আগস্টে আফগানিস্তানের ক্ষমতা দখলে নেয় তালেবান কর্তৃপক্ষ। অর্থনীতিতে ধুঁকতে থাকা দেশটিতে এতে আরও বিপর্যয়ের মুখে পড়ে।

বিভিন্ন আন্তর্জাতিক ত্রাণ সংস্থা ও দাতা দেশগুলো আফগানিস্তান থেকে মুখ ফিরিয়ে নেয়। এতে হাজার হাজার মানুষ চাকরি হারায়। চরম দারিদ্রসীমায় পড়ে বহু আফগানি।

গতকাল শনিবার তোলো নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, আফগানিস্তানের বলখ প্রদেশের এক পরিবার চরম দারিদ্রতার কারণে তাদের সন্তান বিক্রি করার চেষ্টা করেছে। তবে স্থানীয়রা পরিবারটিকে খাবার ও অন্যান্য সাহায্য করায় দুই বছরের বাচ্চাটি শেষমেশ বিক্রির হাত থেকে রক্ষা পায়।

বলখের ডেপুটি গভর্নর নুরুল হাদি ইদ্রিস বলেন, আমরা কয়েক দিনের জন্য রেড ক্রসের সঙ্গে বৈঠক করেছি। আমরা এই প্রতিষ্ঠানের সদস্যদের জানাবো কীভাবে আমাদের সহায়তা করা যায়।

তোলো নিউজের রিপোর্টে বলা হয়েছে, ওই নারী জানান, চরম দারিদ্র্যের কারণে তিনি তার সন্তানকে বিক্রি করার চেষ্টায় বাধ্য হয়েছেন। তিনি বলেন, আমি সত্যিই কঠিন পরিস্থিতিতে আছি, আমার খাওয়ার কিছু নেই, জ্বালানি ব্যবহার করারও কিছু নেই। শীতের জন্য কোন প্রস্তুতি নিতে পারিনি।

নাসরিন নামে ওই নারী বলেন, আমার মেয়েকে বিক্রি করে আমাকে শীতের জন্য কিছু আনতে হবে। তিনি দাবি করেন, স্থানীয় সরকার বা কোনো মানবিক সংস্থা এক বছরেরও বেশি সময় ধরে তাকে কোন সহায়তা করেনি।

নাসরিন বলেন, আমি নিজে দুই থেকে তিনবার কর্তৃপক্ষের কাছে যাই, তাদের কাছে হাতজোড় করে তালিকায় আমার নাম লিখতে বলেছিলাম যদি কোনো সাহায্য দেওয়া হয়। তারা উত্তর দিয়েছিল, আমরা আপনার নাম লিখেছি, কিন্তু এখন পর্যন্ত আমি কোন সাহায্য পাইনি, বলেন নাসরিন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ