1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:৩১ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।

বরিশালে পলিটেকনিক ইনস্টিটিউটে রোভার স্কাউট গ্রুপের স্কাউটস ওন

  • প্রকাশিত : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
  • ১৫ 0 বার সংবাদি দেখেছে

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল সরকারী পলিটেকনিক ইনস্টিটিউটে রোভার স্কাউট গ্রুপের স্কাউটস ওন অনুষ্ঠিত হয়েছে। আজ বিকেল ৪ টায় ইনস্টিটিউটের রোভার স্কাউট গ্রুপের সদস্য ইনস্টিটিউটে পড়ুয়া শিক্ষার্থী, সব বিভাগের বিভাগীয় প্রধান, অভিভাবকদের সমন্বয়ে এ কর্মসুচী বাস্তবায়িত হয়।

এসময় রোভার স্কাউট গ্রুপের স্কাউটস ওন এর ব্যাখা দেন পলিটেকনিক ইনস্টিটিউটের রোভার স্কাউটের গ্রুপ সম্পাদক ও মেকানিক্যাল বিভাগের বিভাগীয় প্রধান প্রকৌশলী পবিত্র কুমার হালদার। অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ইনস্টিটিউটের অধ্যক্ষ ও স্কাউট গ্রুপ সভাপতি প্রকৌশলী মোঃ রুহুল আমিন । শুরুতেই পবিত্র কুরআন তেলাওয়াত করা হয়। এসময় গীতা পাঠ, হামদ , নাথ, উপাথ্যানও পরিবেশন করেন শিক্ষার্থীরা। এছাড়াও আইন পাঠ, কীর্তন, গজল , প্রতিজ্ঞা পাঠেও অংশ নেয় নেন স্কাউট গ্রুপের সদস্যরা।

অনুষ্ঠানে রোভার স্কাউটদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন অধ্যক্ষ প্রকৌশলী মোঃ রুহুল আমিন । তিনি বলেন, রোভার স্কাউটদের সংকোচের মধ্য দিয়ে বের হয়ে আসতে হবে। প্রত্যেককে সামাজিক ইতিবাচক কর্মকান্ডে অংশগ্রহণ করা উচিত। সকলের আচরণে দায়িত্বশীলতা ও শৃঙ্খলা বজায় রাখতে হবে। নীতি আদর্শ বুকে ধারণ করে একজন নীতিবোধসম্পন্ন দুরদর্শী পর্যায়ে নিজেকে প্রস্তত করতে হবে। এসময় তিনি স্কাউট সদস্যদের নানা বিষয়ে আরও ইতিবাচক দিক নির্দেশনা প্রদান করেন।

এদিকে অনুষ্ঠানে শিক্ষার্থীদের প্রতিজ্ঞা পাঠ করান পলিটেকনিক ইনস্টিটিউটের গ্রুপ সম্পাদক ও মেকানিক্যাল বিভাগের বিভাগীয় প্রধান প্রকৌশলী পবিত্র কুমার হালদার। এসময় আরও উপস্থিত ছিলেন, ইনস্টিটিউটের উপাধ্যক্ষ , সকল বিভাগের বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষক , শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ ।  এরপর দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়।

উল্লেখ্য, স্কাউটদের একান্ত নিজস্ব অনুষ্ঠান হচ্ছে স্কাউটস ওন। মূলত স্কাউট প্রতিজ্ঞা ও আইনকে পরিপূর্ণ ভাবে উপলব্ধি করার জন্য এ অনুষ্ঠান। এটি কোন ধর্মীয় অনুষ্ঠান নয় বা ধর্মের কোন বিকল্প নয়। এই অনুষ্ঠানের মাধ্যমে ধর্মীয় মহাপুরুষগণের জীবনী আলােচনা করা হয়। তাঁদের ঘটনাবহুল জীবনের সাথে স্কাউট আইন ও প্রতিজ্ঞার মিল রয়েছে, এমন বিষয় উপস্থাপন করা হয়। এতে স্কাউটরা বুঝতে পারে যে, সকল ধর্মের মনীষীগণের জীবনের সাথে স্কাউটিং এর অপূর্ব মিল রয়েছে। স্কাউট ইউনিটে বছরে ২/১ বার স্কাউটস ওন এর ব্যবস্থা করা যায় ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ