1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৬:০৪ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।

সবচেয়ে বিপজ্জনক দেশ পাকিস্তান: বাইডেন

  • প্রকাশিত : শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
  • ১৭ 0 বার সংবাদি দেখেছে
অনলাইন ডেস্ক // পাকিস্তানকে একহাত নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, বিশ্বের বিপজ্জনক দেশগুলোর মধ্যে একটি হচ্ছে পাকিস্তান। দেশটিতে কোনো সংগতি ছাড়াই পারমাণবিক অস্ত্র আছে। শনিবার ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

লজ এঞ্জেলেসে ডেমোক্রেটিক কংগ্রেশনাল ক্যাম্পেইন কমিটির রিসিপসনে মার্কিন প্রেসিডেন্ট এই মন্তব্য করেছেন। সেই সময় তিনি রাশিয়া ও চীনেরও সমালোচনা করেন। চীন ও রাশিয়ার সঙ্গে মার্কিন পররাষ্ট্রবিষয়ক নীতি সম্পর্কে কথা বলার সময় বাইডেন পাকিস্তানের বিরুদ্ধে এমন তীর্যক কথা বলেন। বাইডেন জানান, বিশ্বের অন্যতম বিপজ্জনক দেশ হচ্ছে পাকিস্তান।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সমালোচনা করে বাইডেন বলেন, এই লোকটি (শি) বোঝে তিনি কি চান তবে তার প্রচুর সমস্যা আছে। কীভাবে আমরা তা নিয়ন্ত্রণ করব। রাশিয়ায় কী ঘটছে তাও আমরা কীভাবে নিয়ন্ত্রণ করব। এইসময় বাইডেন আরও বলেন, আমি মনে করি পাকিস্তান হচ্ছে বিশ্বের একটি অন্যতম বিপজ্জনক দেশ। যার কোন সংগতি ছাড়াই পারমাণবিক অস্ত্র আছে। হোয়াইট হাউসের প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

বাইডেন এমন সময়ে এসব মন্তব্য করেছেন যখন পাকিস্তানের নতুন শেহবাজ শরীফ সরকার যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক উন্নয়নের চেষ্টা চালাচ্ছে। বাইডেনের এমন মন্তব্য দেশ দুইটির মধ্যে সম্পর্ককে আরও অবনতির দিকে ধাবিত করবে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ