1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:১১ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।

মানুষ কেন একতরফা ভালোবাসে?

  • প্রকাশিত : বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ৩৭ 0 বার সংবাদি দেখেছে
নিজস্ব প্রতিবেদক // বেঁচে থাকতে গেলে শুধু খাওয়া-পরা আর আশ্রয় পেলেই চলে না, চাই ভালোবাসাও। অথচ এই ভালোবাসা নিয়েই যত গন্ডগোল। কেননা চাইলেই তো আর ভালোবাসা পাওয়া যায় না! অনেকেই হয়তো কষ্ট করে ভালোবাসার মানুষকে খুঁজে পান। কিন্তু তিনি যাকে ভালোবাসেন, সেও কি তাকে ভালোবাসে? তবু ভালোবাসার খেলাটা এমনই, আমার ওপর দিকের মানুষটি আমাকে ভালোবাসছে কিনা তা না জেনেই আমরা আমাদের ভালোবাসার মানুষটিকে একতরফাভাবে ভালোবেসেই যাই।

মানুষ কেন একতরফা ভালোবেসে যায়?

বিষয়টি নিয়ে গবেষণা ও বিশ্লেষণ করতে গিয়ে নানা তথ্য পেয়েছেন মনোবিদরা। খুঁজে পেয়েছেন এর কারণ। কী কারণ?

মনোবিদরা বলেছেন, ভালোবাসা আসলে অনেকের কাছেই একটা অভ্যাসে পরিণত হয়। পুরোনো অভ্যাস ভাঙতে চায় না মানুষ। তাই ভালোবাসার মানুষটি তাকে ভালোবাসছেন কি না তা না জেনেও তিনি তাকেই ভালোবেসে যান। নতুন মানুষকে আর খুঁজতে চায় না তার মন।

‘চাইল্ডহুড রিলেশনশিপ’ অনেক সময়ই টেকে না অনেকের জীবনে। কিন্তু তবুও মানুষ বাল্যস্মৃতিটুকু উপভোগের জন্য অনেক সময়েই ফিরে ফিরে বাল্যপ্রেমকে স্মরণ করেন। বাল্যপ্রেম যে শুধু ভুলতে চান না, তাই নয়, বাল্যপ্রেমকেই আঁকড়ে ধরে থাকেন।

মানুষ তার কমফোর্ট জোনে থাকতে বেশি পছন্দ করেন। তাই প্রেমের ক্ষেত্রেও তার ব্যতিক্রমটা ঘটে না। পার্টনার শীতল, অনুভূতিহীন হলেও এদিকের মানুষটি সেই কমফোর্ট জোনের উত্তাপে থাকার জন্যই তাকেই অযথা অকারণে একতরফাভাবে ভালোবেসে যান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ