1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৯ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
রোষানলে মাওলানা হেদায়াতুল্লাহ আজাদী কলেজ ক্যাম্পাসে মাদক বিক্রি, বাধা দিয়ে বিপাকে ছাত্রলীগ নেতা ঝালকাঠিতে খান সাইফুল্লাহ পনিরকে স্বাশিপের শুভেচ্ছা ও মতবিনিময় সভা স্বামী ও সন্তানের মুক্তির দাবীতে গৃহবধূর সংবাদ সম্মেলন ভান্ডারিয়ায়  কিশোর গ্যাং’র উৎপাত, থানায় জিডি শোক সভা সফলে মহানগর ছাত্রলীগ নেতা সেজান মাহমুদ ইমরানের নেতৃত্বে বিশাল র‍্যালী ‘বাংলাদেশ বাণী’ পত্রিকায় মিরাজের যোগদান উজিরপুরে প্রতারণা মামলার পলাতক আসামি গ্রেপ্তার মেহেন্দিগঞ্জে সংখ্যালঘু পৌর কর্মচারীকে মারধরের ঘটনায় ২ দিনের কর্মবিরতি বরিশালে আ’লীগ নেতা সবুজের রুহের মাগফিরাত কামনায় তাসরিফুল হিকমাহ মাদ্রাসায় দোয়া

ইমরানই প্রধানমন্ত্রী থাকছেন, তবে…

  • প্রকাশিত : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ৩২ 0 বার সংবাদি দেখেছে
অনলাইন ডেস্ক // পাকিস্তানের জাতীয় পরিষদ ভেঙে দেওয়া হলেও ইমরান খানই প্রধানমন্ত্রী থাকছেন, তবে তা তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী নিয়োগ না হওয়া পর্যন্ত। আজ সোমবার পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভির কার্যালয় থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে। পাক গণমাধ্যম ডন এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে।

প্রেসিডেন্টের কার্যালয় থেকে জারি করা বিজ্ঞপ্তির নির্দেশনায় বলা হয়েছে, সংবিধানের ২২৪-এ (৪) অনুচ্ছেদের অধীনে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী নিয়োগ না হওয়া পর্যন্ত ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে তাঁর দায়িত্ব পালন অব্যাহত রাখবেন। এ ছাড়া তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী নিয়োগ না হওয়া পর্যন্ত বর্তমান মুখ্যমন্ত্রীও তাঁর পদে বহাল থাকবেন।

সংবিধানের ৯৪ অনুচ্ছেদ অনুযায়ী প্রেসিডেন্ট প্রধানমন্ত্রীকে তাঁর পদে উত্তরসূরি অধিষ্ঠিত না হওয়া পর্যন্ত বহাল থাকতে বলতে পারেন—এমনটাও বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এদিকে এক টুইটার পোস্টে প্রেসিডেন্ট আরিফ আলভি জানিয়েছেন, ইমরান খান আপাতত প্রধানমন্ত্রী হিসেবেই দায়িত্ব পালন করবেন। তবে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী কীভাবে নিয়োগ দেওয়া হবে সে বিষয়ে কিছু স্পষ্ট করেননি তিনি।

গতকাল ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব খারিজ করে দিয়েছেন পাকিস্তানের জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাসিম খান সুরি। এরপর ইমরান খানের পরামর্শে সংসদ ভেঙে দেন প্রেসিডেন্ট আরিফ আলভি। এদিকে অনাস্থা প্রস্তাব খারিজ ও পার্লামেন্ট ভেঙে দেওয়ার ব্যাপারে পাকিস্তানের সুপ্রিম কোর্টে আজ সোমবার শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ