1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:৩৩ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।

রশিক্ষণ কাজে লাগিয়ে গাড়ি চালাতে হবে : ডিডি বিআরটিএ

  • প্রকাশিত : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ৪৪ 0 বার সংবাদি দেখেছে

জুবায়ের ইসলাম // দুর্ঘটনা মুক্ত নিরাপদ সড়ক উপহার পেতে সবাইকে সড়ক আইন মেনে চলার অনুরোধ করেছেন বরিশাল বিআরটিএ এর উপ-পরিচালক মোঃ জিয়াউর রহমান। ২৯ মার্চ রোজ বুধবার নগরীর মহিলা প্রশিক্ষণ কেন্দ্রে ( টিটিসি) সার্কেল অফিস কর্তৃক আয়োজিত পেশাদার গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধি মূলক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

 

এছাড়াও উক্ত সভায় পরিবহন শ্রমিকদের উন্নয়নে সরকারের পক্ষ থেকে গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন।

 

 

উন্নত সড়ক নির্মাণ করার পাশাপাশি নির্দিষ্ট দূরত্ব পর পর চালকদের বিশ্রামাগার তৈরির পরিকল্পনার কথা চালকদের কাছে অবহিত করেন। প্রশিক্ষণে উপস্থিত চালকদের উদ্দেশ্যে তিনি আরও বলেন,, নিজের পরিবারের মানুষের কথা চিন্তা করে হলেও দ্রুত গতিতে গাড়ি চালানো থেকে বিরত থাকুন। ওভার টেকিং, ড্রাইভিং করার সময় মোবাইল ফোনে কথা বলা পরিহার করে সিট বেল বেঁধে ও ত্রুটি মুক্ত গাড়ি চালাবেন। মনে রাখবেন যত গতি তত ক্ষতি সুতরাং আপনার একটু অসচেতন অন্য একটি মানুষ অথবা পরিবারের সাড়া জীবনের কান্নার কারন হতে পারে। তাই নিজের প্রিয় সন্তানের কথা চিন্তা করে হলেও গতি পরিহার করুন।

 

 

 

আমরা চালক ও পথচারীরা সবাই যদি সড়ক আইন মেনে চলি তাহলে দূর্ঘটনা অনেকটাই রোধ করা সম্ভব হবে বলে আমি বিশ্বাস করি। পেশাদার গাড়ি চালকদের দক্ষতা বৃদ্ধি মূলক প্রশিক্ষণ কর্মশালায় আরও উপস্থিত ছিলেন,, সহকারী পরিচালক বরিশাল বিআরটিএ মোঃ শাহ -আলম, লাইসেন্স পরিদর্শক মোঃ ইকবাল হোসেন, জেলা পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর মোঃ ফোরকান হোসেন , অফিস সহকারী বিআরটিএ মোঃ নাসির উদ্দীন, আনসার সদস্য মোঃ ওহিদুল ইসলামসহ অন্যান্যরা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ