1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
নির্বাচিত হলে উপজেলার সার্বিক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করবো- চেয়ারম্যান প্রার্থী রাজিব রামুতে ভূমিদস্য সিরাজের অপকর্ম মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগ, সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ হিজলায় পুলিশ সদস্যদের ওপর মৎস্য অধিদপ্তরের অতর্কিত হামলা সুলভ মুল্যে ইফতার বুকিং নিচ্ছে ‘লবস্টার রেস্ট্রুরেন্ট ও কনভেনশন হল’  সুলভ মুল্যে মানসম্পন্ন ইফতার বিক্রি করছে ‘খাবার বাড়ি সুইটস এন্ড রেস্ট্রুরেন্ট’ বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এ্যাল্যায়েন্স (বিএমটিএ) পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ বরিশালে পুর্ব শত্রুতার জেরে ৪ জনকে কুপিয়ে জখমের অভিযোগ, শেবাচিমে ভর্তি

বরিশাল নৌবন্দরে সুমনের চাঁদাবাজি বন্ধের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

  • প্রকাশিত : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১
  • ১০৫ 0 সংবাদ টি পড়েছেন

নিজস্ব প্রতিবেদক।। বরিশাল নৌ- বন্দরে মাহিন্দ্রা, মিশুক (থ্রি হুইলার) ও সিএনজিচালিত অটোরিকশা থেকে লঞ্চঘাটে দীর্ঘদিন যাবৎ ভাটারখাল এলাকার সুমন নামের এক ব্যক্তি গাড়ি সিরিয়াল দেয়ার জন্য চাঁদা আদায় করে আসছেন। এর প্রতিবাদে বিক্ষোভ-মিছিল করেছেন চালকরা।

গতকাল রাত সাড়ে ৯ টার দিকে সুমনের চাঁদাবাজি বন্ধের দাবি নিয়ে নৌবন্দর গাড়ি পার্কিং মাঠে ঘণ্টাব্যাপী বিক্ষোভ করেন সাধারণ শ্রমিকরা।

 

শ্রমিকরা জানান, মহামারী করোনাভাইরাসের কারণে মাহিন্দ্রা ও সিএনজি অটোরিকশা শ্রমিকদের আয় কমে গেছে। এর মধ্যে প্রতিরাতে নৌবন্দর এলাকায় লঞ্চের যাত্রী পরিবহন করার জন্য আমরা গাড়ি নিয়ে আসলে সুমন ও তার সহযোগীরা সিরিয়াল দেয়ার জন্য চাঁদা আদায় করেন। আমাদের নানা সমস্যার কথা অনেকবার বলেছি ইউনিয়নকে। তারা কোনো পদক্ষেপ নেয়নি।

একাধিক শ্রমিক জানান, সিএনজি যাত্রী পরিবহন করার জন্য লঞ্চঘাট আসলে সুমন ও তার সহযোগীরা সিরিয়াল দেয়ার জন্য অগ্ৰীম দশহাজার টাকা এবং প্রতিরাতে গাড়ি প্রতি ১০০ টাকা আদায় করেন। প্রতিবাদ করলে মারধরের শিকার হতে হয়। তাই চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে আমরা সব শ্রমিক গাড়ি বন্ধ করে বিক্ষোভ শুরু করি।

আরো জানা যায়, শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে ছুটে আসেন বরিশাল সদর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, মহানগর শ্রমিকলীগ সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস ও ১০ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক শেখর চন্দ্র দাস। এ সময় তারা লঞ্চঘাট বা নৌ-বন্দর এলাকায় কোন মাহিন্দ্রা, মিশুক (থ্রি হুইলার) ও সিএনজিচালিত গাড়ি থেকে কেউ চাঁদাবাজি করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে শ্রমিকদের প্রতিশ্রুতি দিলে, সাধারণ শ্রমিকরা বিক্ষোভ প্রত্যাহার করেন।

এ বিষয়ে বরিশাল মহানগর শ্রমিকলীগ সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস, জানান আমি সবসময় সাধারণ শ্রমিকদের পাশে আছি। লঞ্চঘাট বা নৌ-বন্দর এলাকায় কোন গাড়ি থেকে কেউ চাঁদাবাজি করলে আইনানুগ ব্যাবস্থা গ্ৰহন করা হবে।

বরিশাল সদর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসানাতুজ্জামান বলেন, লঞ্চঘাট বা নৌ বন্দর এলাকায় কোন ধরনের গাড়ি থেকে কেউ চাঁদাবাজি করতে পারবেন না, কেউ চাঁদাবাজি করলে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

ভিডিও লিংক:: https://www.facebook.com/106831711767222/videos/965640837324732/ 

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ