1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১২:২০ অপরাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।

বরিশালে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে বঙ্গবন্ধু ও মুক্তি যুদ্ধ ভিত্তিক বইপড়া আয়োজনে ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান 

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১
  • ৪৬ 0 বার সংবাদি দেখেছে

রিপন হাওলাদার ::বরিশালে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে বঙ্গবন্ধু ও মুক্তি যুদ্ধ ভিত্তিক বইপড়া ওপ্রতিযোগিতা,আলোচনা সভা,পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শিশু কিশোররাই আগামী দিনের দেশের কর্নধার,দেশের ইতিহাস,ঐতিহ্য,সৃংস্কৃতি সম্পর্কে তাদেরও আছে নানা কৌতুহল ও জানার ইচ্ছা।

তাদের মেধা ও মননে বয়ে চলে হাজারো প্রশ্ন,নিজের আপন মনে সেই সব প্রশ্নের জবাব তারা খুজে বেড়ায় বিভিন্ন রকমের ঐতিহাসিক বই পড়ে।

বঙ্গবন্ধু শুধু যে একজন দক্ষ রাজনৈতিক ব্যাক্তিত্ব ছিলেন তা নয়,তার ছিলো শিশুদের প্রতি প্রগাড় ভালোবাসা।তাই এখনকার শিশু কিশোরদের মাঝে বঙ্গবন্ধুর জীবনের নানা দিক গুলো জানবার আগ্রহ কম নয়।

এরই ধারাবাহিকতায় ১৩ই অক্টোবর বুধবার সকাল ১১টায় জেলা শিশু একাডেমি মিলনায়তনে বয়স ভিত্তিক শিশু কিশোরদের মাঝে চিত্রাংকন প্রতিযোগিতা,আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

,জেলা শিশু বিষয় কর্মকর্তা মোহাম্মদ মুজাম্মেল হোসেন, এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,অতিরিক্ত পরিচালক পরিতোষ কুমার কুন্ড,

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক, সিদ্দিকুর রহমান ,জেলা শিশু বিষয় কর্মকর্তা মোহাম্মদ মুজাম্মেল হোসেন।সকাল ১০টায় শিশু একাডেমি মিলনায়তনে শিশুদের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জেলা সদরের বিভিন্ন স্কুলের নানা বয়সি ছাত্র,ছাত্রী বৃন্দ।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের এই উদ্যোগ প্রশংসনীয়। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক, সিদ্দিকুর রহমান বলেন, শিশু কিশোরদের মাঝে মাদকের প্রভাব যেনো না পড়ে,এবং প্রত্যেক শিশুরাই যেনো তাদের নিজ মেধা মনন দিয়ে নিজেকে দেশের সম্পদে রূপ দিবে।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক পরিতোষ কুমার কুন্ড, বলেন আমরা নেশা ছেড়ে বই পড়ি মাদকমুক্ত সমাজ গড়ি।এরই ধারাবাহিকতায় মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে বঙ্গবন্ধু ও মুক্তি যুদ্ধ ভিত্তিক বইপড়া ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।শিশুদের মাঝে বঙ্গবন্ধুর দেশ প্রেম ছড়িয়ে দেয়াই অনুষ্ঠানের মুল লক্ষ্য।

আলোচনা সভা শেষে প্রতিযোগিতায় অংশগ্রহণ করী শিশু,কিশোর বিজয়ীদের মাঝে শিক্ষা সামগ্রী পুরস্কার বিতরণ করা হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ