1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
চরকাউয়া খেয়াঘাটে অপ্রতিরোধ্য জুয়ার আসর ! বরিশালে ’’শিকদার এক্সপ্রেস’ কুরিয়ার এন্ড পার্সেল সার্ভিসের শুভ উদ্বোধন বরিশালে মাতৃছায়া মানব কল্যাণ সংস্থার ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী ববির বহিষ্কৃত ছাত্র বাকীর খুটির জোর কোথায়, অভিযোগের তীর প্রক্টরের দিকে ভাইস চেয়ারম্যান হিসেবে খালিদ কে দেখতে চাই বাকেরগঞ্জবাসী বদরুল আলম’কে ভাইস চেয়ারম্যান পদে পেতে চায় উপজেলাবাসী জাতীয় সংসদে সংরক্ষিত আসন, বরিশাল বিভাগ থেকে আলোচনায় যারা কথিত ছাত্রলীগ নেতা জুবায়েরের খুটির জোর কোথায়! বিদ্যুৎ বিলের নামে চাঁদা কালেকশন হিজলায় নৌকার সমর্থকের হাতের রগ কাটার পর বসতঘরে অগ্নিসংযোগ হিজলা-মেহেন্দিগঞ্জ নৌকার কর্মী-সমর্থকদের উপর অব্যাহত হামলা-আহত ২০-২৫!

নিবন্ধন না থাকলেও বন্ধ হবে না যেসব মোবাইল

  • প্রকাশিত : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ১২০ 0 সংবাদ টি পড়েছেন

অনলাইন ডেস্ক::
সারাদেশে সব অবৈধ মোবাইল ফোন বন্ধ করতে যাচ্ছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। শুক্রবার (১ অক্টোবর) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। এর ফলে নেটওয়ার্কে নতুনভাবে সংযুক্ত সব প্রকার অবৈধ মোবাইল ফোনের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে। তবে কিছু হ্যান্ডসেট রয়েছে যেগুলো বন্ধ হবে না।

বিটিআরসি জানিয়েছে, ৩০ সেপ্টেম্বরের আগে যেসব হ্যান্ডসেট সচল রয়েছে সেগুলো বৈধ হউক আর অবৈধ বন্ধ হবে না। তবে ১ অক্টোবর থেকে যারা নিবন্ধন ছাড়া হ্যান্ডসেট ব্যবহার করবেন তাদের মোবাইল ফোনে সংযোগ বিচ্ছিন্ন থাকবে।

গতকাল বৃহস্পতিবার মোবাইল হ্যান্ডসেট নিবন্ধনের জন্য নির্ধারিত সময় শেষ হওয়ার পর এই কার্যক্রম চালু করলো বিটিআরসি।

বিটিআরসি আরও জানিয়েছে, শুক্রবার (১ অক্টোবর) সকাল থেকে নিবন্ধন হয়নি এমন মোবাইলে সিম প্রবেশ করানোর সঙ্গে সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে বার্তা চলে আসবে। সেট অবৈধ হলে যে কোনো সময় বন্ধের সতর্কতা দিয়ে বার্তা আসবে। পাশাপাশি বৈধ কাগজপত্র থাকলে তা দিয়ে রেজিস্ট্রেশনের সুযোগ করে দেবে সংস্থাটি।

গত ১ জুলাই থেকে তিন মাসের জন্য পরীক্ষামূলকভাবে ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেন্টিটি রেজিস্ট্রার চালু হয়েছে। ৩০ সেপ্টেম্বর সেই সময় শেষ হয়েছে। আজ থেকে কোনো অবৈধ সেট বিক্রি করলে, অভিযোগের ভিত্তিতে গ্রাহককে সেই টাকা ফেরত দিতে বাধ্য থাকবে বিক্রেতা।

একই সঙ্গে দেশের মোবাইল ফোন আমদানিকারক বা স্থানীয়ভাবে মোবাইল ফোন হ্যান্ডসেট সংযোজন ও উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোকে অবৈধ হ্যান্ডসেট উৎপাদন এবং আমদানি না করতেও নির্দেশ দেয়া হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ