1. faysal.rakib2020@gmail.com : admin :
  2. admin@zzna.ru : admin@zzna.ru :
  3. sarderamun830@gmail.com : Sarder Alamin : Alamin Sarder
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন
নোটিশ :
বিভিন্ন জেলা,উপজেলা-থানা,পৈারসভা,কলেজ ও ইউনিয়ন পর্যায় সংবাদকর্মী আবশ্যক ।
সংবাদ শিরনাম :
নির্বাচিত হলে উপজেলার সার্বিক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করবো- চেয়ারম্যান প্রার্থী রাজিব রামুতে ভূমিদস্য সিরাজের অপকর্ম মামলা হওয়ার পরেও ধরা-ছোয়ার বাহিরে শেখর পরিবারের উদ্যোগে প্রয়াত সাবেক মেয়র শওকত হোসেন হিরনের দশম মৃত্যুবার্ষিকী পালিত মানবিক কাউন্সিলর সুলতান মাহমুদের উদ্যোগ, সাড়ে ৪ হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ হিজলায় পুলিশ সদস্যদের ওপর মৎস্য অধিদপ্তরের অতর্কিত হামলা সুলভ মুল্যে ইফতার বুকিং নিচ্ছে ‘লবস্টার রেস্ট্রুরেন্ট ও কনভেনশন হল’  সুলভ মুল্যে মানসম্পন্ন ইফতার বিক্রি করছে ‘খাবার বাড়ি সুইটস এন্ড রেস্ট্রুরেন্ট’ বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এ্যাল্যায়েন্স (বিএমটিএ) পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ বরিশালে পুর্ব শত্রুতার জেরে ৪ জনকে কুপিয়ে জখমের অভিযোগ, শেবাচিমে ভর্তি

নিবন্ধন না থাকলেও বন্ধ হবে না যেসব মোবাইল

  • প্রকাশিত : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ১৩১ 0 সংবাদ টি পড়েছেন

অনলাইন ডেস্ক::
সারাদেশে সব অবৈধ মোবাইল ফোন বন্ধ করতে যাচ্ছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। শুক্রবার (১ অক্টোবর) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। এর ফলে নেটওয়ার্কে নতুনভাবে সংযুক্ত সব প্রকার অবৈধ মোবাইল ফোনের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে। তবে কিছু হ্যান্ডসেট রয়েছে যেগুলো বন্ধ হবে না।

বিটিআরসি জানিয়েছে, ৩০ সেপ্টেম্বরের আগে যেসব হ্যান্ডসেট সচল রয়েছে সেগুলো বৈধ হউক আর অবৈধ বন্ধ হবে না। তবে ১ অক্টোবর থেকে যারা নিবন্ধন ছাড়া হ্যান্ডসেট ব্যবহার করবেন তাদের মোবাইল ফোনে সংযোগ বিচ্ছিন্ন থাকবে।

গতকাল বৃহস্পতিবার মোবাইল হ্যান্ডসেট নিবন্ধনের জন্য নির্ধারিত সময় শেষ হওয়ার পর এই কার্যক্রম চালু করলো বিটিআরসি।

বিটিআরসি আরও জানিয়েছে, শুক্রবার (১ অক্টোবর) সকাল থেকে নিবন্ধন হয়নি এমন মোবাইলে সিম প্রবেশ করানোর সঙ্গে সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে বার্তা চলে আসবে। সেট অবৈধ হলে যে কোনো সময় বন্ধের সতর্কতা দিয়ে বার্তা আসবে। পাশাপাশি বৈধ কাগজপত্র থাকলে তা দিয়ে রেজিস্ট্রেশনের সুযোগ করে দেবে সংস্থাটি।

গত ১ জুলাই থেকে তিন মাসের জন্য পরীক্ষামূলকভাবে ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেন্টিটি রেজিস্ট্রার চালু হয়েছে। ৩০ সেপ্টেম্বর সেই সময় শেষ হয়েছে। আজ থেকে কোনো অবৈধ সেট বিক্রি করলে, অভিযোগের ভিত্তিতে গ্রাহককে সেই টাকা ফেরত দিতে বাধ্য থাকবে বিক্রেতা।

একই সঙ্গে দেশের মোবাইল ফোন আমদানিকারক বা স্থানীয়ভাবে মোবাইল ফোন হ্যান্ডসেট সংযোজন ও উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোকে অবৈধ হ্যান্ডসেট উৎপাদন এবং আমদানি না করতেও নির্দেশ দেয়া হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

‍এই ক্যাটাগরির ‍আরো সংবাদ